উপত্যকায় ফের বড় সফলতা যৌথবাহিনীর, ছয় লক্ষ টাকাসহ গ্রেফতার দুই জঙ্গি

4
উপত্যকায় ফের বড় সফলতা যৌথবাহিনীর, ছয় লক্ষ টাকাসহ গ্রেফতার দুই জঙ্গি

বিগত এক বছর ধরেই কাশ্মীরে জঙ্গি দমন অভিযান চালিয়ে উপত্যকা অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করার চেষ্টা চালাচ্ছেন নিরাপত্তারক্ষীরা। মঙ্গলবার সকালে এ রকমই এক অভিযান চালিয়ে বেশ বড় সফলতা পেলেন সীমান্তরক্ষী বাহিনী। মঙ্গলবার উপত্যকা অঞ্চলের অবন্তীপোরা এলাকা থেকে ছয় লক্ষ টাকাসহ আল বদর জঙ্গিগোষ্ঠীর দুই সদস্যকে গ্রেফতার করলেন ভারতীয় যৌথবাহিনী।

ভারতীয় সেনাবাহিনী সূত্রে খবর, গোয়েন্দা বিভাগ থেকে গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার সকালে উপত্যকা অঞ্চলের অবন্তীপোরা এলাকায় লাডহু ক্রশিংয়ের কাছে তল্লাশি চালাচ্ছিলেন ভারতীয় সেনাবাহিনী এবং নিরাপত্তা রক্ষীরা। খবর অনুযায়ী ওই ক্রসিংয়ের পাশ দিয়েই স্কুটি চালিয়ে উপত্যকার শোপিয়ান থেকে খেরি এলাকায় যাচ্ছিল জঙ্গিরা। সেই সময়েই তাদের আটক করে ভারতীয় যৌথবাহিনী। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে নগদ ছয় লক্ষ টাকা।

ধৃতরা স্বীকার করেছে, তারা সোপিয়ান থেকে খেরি এলাকায় যাচ্ছিল ওই টাকা পৌঁছে দিতে। ধৃত ওই দুই জঙ্গির নাম রইস-উল-হাসান ও মুস্তাক আহমেদ মীর। এদের মধ্যে রইস-উল-হাসানের বাড়ি কাশ্মীরের গাদিখালে এবং মুস্তাক আহমেদ মীরের বাড়ি দাদসারা  এলাকায়। উল্লেখ্য, এর আগে ২৮শে আগস্ট সোপিয়ানে জঙ্গি দমন অভিযান চালিয়ে চার জঙ্গিকে খতম করে যৌথবাহিনী।

গোপন সূত্রে খবর পেয়ে, সোপিয়ান জেলার কিলোরা এলাকায় অবস্থিত একটি জঙ্গি ঘাঁটিতে আক্রমণ চালায় ভারতীয় যৌথবাহিনী। উভয় পক্ষের গোলাগুলিতে শকুর পারে নামক আল বদর জঙ্গি গোষ্ঠীর ডিস্ট্রিক্ট কমান্ডার সহ চার জঙ্গিকে খতম করে নিরাপত্তা রক্ষী বাহিনীর সদস্যরা। শকুর পারে ছিল জম্বু কাশ্মীরে আলবদর জঙ্গী গোষ্ঠীর নেতা। এই অভিযানে অপর এক জঙ্গীকে গ্রেপ্তার করে পুলিশ।