রাগের মাথায় মহিলা বিচারককে বল দিয়ে আঘাত, টুর্নামেন্ট থেকে বহিষ্কৃত টেনিস তারকা

5
রাগের মাথায় মহিলা বিচারককে বল দিয়ে আঘাত, টুর্নামেন্ট থেকে বহিষ্কৃত টেনিস তারকা

রাগের মাথায় মানুষ কি না করে। সত্যি এই করোনা আবহে বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচের খারাপ সময় কাটছে না। এখন করোনা আবহে বন্ধ সব কিছুই। এর মধ্যে টেনিস টুর্নামেন্টের আয়োজন করে বিতর্কের মধ্যে পরেছিল, এবার এর মধ্যেই আরেক বড় বিতর্কে জড়িয়ে গেলেন তিনি।

খেলার মাঝে অনেকটাই পিছিয়ে যাচ্ছিলেন তিনি আর সেই রাগেই একেবারে মহিলা বিচারককে বল দিয়ে আঘাত করে বসলেন তিনি। আর তারপরেই একেবারে হুলুস্থুল ব্যাপার। আর তারপর থেকেই ইউ এস ওপেন থেকে বহিষ্কৃত করা হল তাকে। এরপরেই একটি বিশাল পোস্ট শেয়ার করেছেন তিনি ও সেখানে ক্ষমাও চেয়েছেন।

আসলে চতুর্থ রাউন্ডে এই কাজ ঘটিয়েছে তিনি। কারণ দেখা যাচ্ছিল তিনি পাবলো ক্যারোনা বুস্তার বিরুদ্ধে যখন ৫-৬ গেমে পিছিয়ে যান, তখন তিনি রাগান্বিত হয়েই এই কাজ করেন। মাথার বলটাকে তিনি অন্যদিকে মারেন, আর সেটাই মহিলা বিচারকের গলায় গিয়ে লাগে, যার ফলে একেবারে তিনি নিজেও হতভম্ব হয়ে যান। সবাই সেখানে দেখে যে তিনি ইচ্ছা করে এই কাজটা করেন নি।

তারপরেই তিনি এগিয়ে যায় মহিলা বিচারকের দিকে ও সেখানে গিয়ে ক্ষমাও চান তিনি। পরে তার সাথে অনেক্ষণ কথা হয় টুর্নামেন্ট সুপারভাইজারের। তিনি ইচ্ছাকৃত ভাবে না করলেও ২০২০ ইউ এস ওপেন থেকে এই কাজের জন্য বহিষ্কার করা হয়। আর ২০০৪ সালের পরে এই প্রথম যে কোনো গ্রান্ড স্ল্যামে দেখা যাবে না রজার ফেডেরার, রাফাল নাদাল ও নোভাক জোকোভিচকে।

তিনি ইনস্টাগ্রামে পোস্ট করে লেখেন, এটা আমার অনিচ্ছা কৃত একটা ভুল, এর জন্য আমি ক্ষমা চাইছি। আমি সেই মহিলার খোঁজ নিয়েছি তিনি এখন সুস্থ আছে।