আর ব্যাথা নাশক নয় শরীরের বিভিন্ন ব্যাথা দূর করতে দেখে নিন এই ঘরোয়া টিপসগুলি

15
আর ব্যাথা নাশক নয় শরীরের বিভিন্ন ব্যাথা দূর করতে দেখে নিন এই ঘরোয়া টিপসগুলি

অনেক সময় আমরা শরীরের নানা স্থানে ব্যথা অনুভব করি। এই ব্যথা কমানোর জন্য আমরা নানা পেইনকিলারে সাহায্য নিই। এই পেন কিলারের অনেক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। শরীরের নানা স্থানে ব্যথা কমানোর জন্য ঘরোয়া কিছু টোটকার খবর জেনে নেওয়া যাক। অনেক সময় হঠাৎ করে আমাদের পেটে ব্যথা শুরু হয়ে যায়। এই ব্যথা কমানোর জন্য খুব ভালো কাছে আসে অ্যালোভেরা জেল এবং গরম জল। পেটে ব্যথা অনুভব হলে অ্যালোভেরার জেল গরম জলের সঙ্গে মিশিয়ে পান করুন সাথে সাথেই পেটে যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া যাবে।

ঘাড়েরযন্ত্রণা হলে আপনি কিছুক্ষণ চোখ বন্ধ করে বসে আপনার ঘরকে ঘড়ির কাটার মতো বা তার বিপরীত দিক থেকে গোল হয়ে ঘোড়ান দেখুন ঘাড়ের ব্যথা সাথে সাথে কমে যাবে। যাদের মাইগ্রেনের সমস্যা আছে তাদের মাইগ্রেনের জন্য মাঝে মাঝে মাথায় যন্ত্রণা হয়। মাইগ্রেনের জন্য যখন মাথায় যন্ত্রণা হবে তখন যদি প্রচুর পরিমাণে যদি জল পান করা হয় তাহলে সাথে সাথেই এই যন্ত্রণার উপশম হবে।

হঠাৎ করে যদি কোমরের ব্যথা শুরু হয় তাহলে ওই যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার জন্য কিছুক্ষণ হাঁটাহাঁটি করুন দেখুন কোমরের ব্যথা কমে যাবে। মার্সলে ব্যথা হলে তাতে কাজে আসে হট ব্যাগের সেঁক। কিছুটা গরম জল হট ব্যাগের মধ্যে ভরে সেই সেঁক নিলে খুব তাড়াতাড়ি এই ব্যথা থেকে মুক্তি ঘটে।