কর্মীকে ২৮৬ গুণ বেতন দিয়ে রীতিমতো বিপাকে পড়লো এক সংস্থা

7
কর্মীকে ২৮৬ গুণ বেতন দিয়ে রীতিমতো বিপাকে পড়লো এক সংস্থা

1 বা 2 গুণ নয়, সম্প্রতি ল্যাটিন আমেরিকার চিলি দেশের একটি সংস্থা তার কর্মীকে ২৮৬ গুণ বেতন দিয়ে এখন কার্যত রীতিমতো বিপাকে পড়ে গিয়েছে। নিতান্তই ভুলের বশে ওই কর্মীকে 286 গুন বেতন দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। ওই কর্মী প্রথমে টাকা ফেরত দেবে বলে জানিয়েছিল। তবে এখন টাকা নিয়ে উধাও হয়েছে সে।

চিলির একটি নামী সংস্থায় ওই যুবক কাজ করতেন বলে জানা গিয়েছে। ভারতীয় মুদ্রায় তার মাসিক বেতন ছিল 40 হাজার টাকা। সাম্প্রতিক সেলারি একাউন্টে তার বেতনের 286 গুণ পরিমাণ টাকা ঢুকে গিয়েছে। সর্বমোট 1 কোটি 42 লক্ষ টাকা এসেছে তার একাউন্টে। এতে রীতিমতো ঘাবড়ে গিয়েছিলেন ওই যুবক।

এরপর তিনি কোম্পানির সঙ্গে যোগাযোগ করে সম্পূর্ণ বিষয়টা জানান। কম্পানি বিষয়টি খতিয়ে দেখে জানতে পারে কোন ভাবে ওই যুবকের সেলারি একাউন্টে 1 কোটি 42 লক্ষ টাকা ট্রান্সফার হয়েছে। এরপর ওই যুবককে ওই টাকা ফেরত দেওয়ার অনুরোধ করা হয়। যুবক বলেন তিনি ব্যাংকে গিয়ে বাড়তি টাকা ফেরত দিয়ে দেবেন।

কিন্তু এরপর ঘটনা সম্পূর্ণ বদলে যায়। তার মধ্যে আর টাকা ফেরত দেওয়ার উৎসাহ লক্ষ্য করা যায় না। কম্পানি সরাসরি তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন দ্রুত তিনি টাকা ফেরত দিয়ে দেবেন। এরপরই তিনি কাজ থেকে ইস্তফা দেন। বর্তমানে তার কোন খোঁজ মিলছে না বলে জানা যাচ্ছে।