উত্তক্ত্য করায় এক যুবককে পিষে দিল হাতি! ভাইরাল ভিডিও

22
উত্তক্ত্য করায় এক যুবককে পিষে দিল হাতি! ভাইরাল ভিডিও

বন্যপ্রাণীদের শুধু শুধু বিরক্ত করার মানসিকতা এখনও ত্যাগ করতে পারেনি তথাকথিত সভ্য সমাজ। বন্যপ্রাণীদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করার উদ্দেশ্য নিয়েই তাদের বিরক্ত করার প্রচেষ্টা চালিয়ে যান একদল মানুষ। আর তা করতে গিয়েই বিপদের সম্মুখীন হতে হয় তাদের। সম্প্রতি এ রকমই একটি ঘটনার সাক্ষী থাকলো আসামের নুমালিঘুরের অসচেতন জনতা। একইসঙ্গে ভিডিও মারফত এই ঘটনার সাক্ষী রইলো নেট দুনিয়া।

রাস্তার উপর দিয়ে এক পাল হাতি নিজের মনে জঙ্গলের উদ্দেশ্যে চলে যাচ্ছিল। এই হাতির পালের মধ্যে বেশকিছু বাচ্চা হাতিও ছিল। তবে হাতির ওই পালকে অনবরত বিরক্ত করে যাচ্ছিলেন কিছু জনতা। অনবরত মুখে শব্দ করে কিংবা গাড়ির হর্ন বাজিয়ে তাদের বিরক্ত করা হচ্ছিল। তবুও ওই হাতিগুলি তেমন ভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি। তবে সাহসের অতিরিক্ত প্রদর্শন করতে গিয়ে অনেকেই হাতির পালের কাছাকাছি চলে এসেছিলেন। আর তাতেই কার্যত মেজাজ হারিয়ে বসে পালের সব থেকে শেষ হাতিটি।

সে ছুটে গিয়ে জনতার দিকে ধেয়ে যায়। হাতিটিকে এইভাবে ছুটি আছে দেখে ভয় পেয়ে অনেকেই পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে পালাতে গিয়ে পড়ে যান এক যুবক। হাতিটিও তীব্র আক্রোশে ওই যুবককে পিষে দেয়। সম্পূর্ণ এই ঘটনাটি ভিডিওতে ক্যামেরাবন্দি করেছেন ওই স্থানে উপস্থিত জনতা। ভিডিওটি দেখে ওই স্থানে উপস্থিত জনতার অসচেতনতার বিরুদ্ধে তীব্র নিন্দা জানাচ্ছেন নেটিজেনরা। একই সঙ্গে বনদপ্তরের ভূমিকা নিয়েও উঠছে প্রশ্ন। শিউরে ওঠার মতো ভিডিওটি দেখে নিন এই প্রতিবেদন মারফত।