৩৬৫ দিন পার করে বাংলায় আসছেন অমিত শাহ

8
৩৬৫ দিন পার করে বাংলায় আসছেন অমিত শাহ

বাংলায় বিজেপি গোহারা হয়েছে একুশের নির্বাচনে। কোনও কেন্দ্রীয় নেতৃত্বকে সেভাবে বঙ্গ নেতৃত্বের পাশে দাঁড়াতে দেখা যায়নি। ২০২১-এর নির্বাচন হয়েছিল অমিত শাহের নেতৃত্বে। সেই নির্বাচনে হেরে যে বাংলা থেকে মুখ ফিরিয়েছিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব, বছর ঘুরতে তাঁরা আবার তাকিয়েছে বাংলার দিকে। ৩৬৫ দিন পার করে অমিত শাহ বাংলায় আসছেন।

অমিত শাহ তাঁর ব্যস্ত সফরে একাধিক কর্মসূতি পালন করবেন। বঙ্গ বিজেপিকে অক্সিজেন জোগাবেন। সম্প্রতি বঙ্গ বিজেপিতে যেভাবে ভাঙন ধরেছে, যেভাবে গোষ্ঠীকোন্দল সামনে আসছে, তাতে বিজেপি লাইফ লাইনের হদিশ পাচ্ছে না। সেই লাইফ লাইন দেওয়াই অমিত শাহের লক্ষ্য। তবে বিজেপির বঙ্গ নেতৃত্বের একাংশ মনে করছে, একা অমিত শাহ নন, বাংলায় বিজেপিতে ফের পূর্বের গুরুত্বের আসনে পৌঁছে দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকেও চাই।

সেইমতোই দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছেন, অমিত শাহ সফর সেরে দিল্লি ফেরার পরই বাংলায় আসবেন নরেন্দ্র মোদী ও জেপি নাড্ডা। বিজেপি মনে করছে, একমতা্র কেন্দ্রীয় নেতৃত্বই পারে বাংলায় র্আবার বিজেপি কর্মীদের চাঙ্গা করতে। তাই শুধু অমিত শহা নন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সভাপতি জেপি নাড্ডারাও বাংলার বিজেপি কর্মীদের জাগাতে আসবেন।

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, আমরা সকলকে আমন্ত্রণ জানিয়েছিলাম। অমিত শাহ আসছেন, মোদীজি এবং নাড্ডাজিও আসবেন।