এক লক্ষ কর্মীকে ছাঁটাই করলো অ্যামাজন!

5
এক লক্ষ কর্মীকে ছাঁটাই করলো অ্যামাজন!

এবার ফের আন্তর্জাতিক স্তরের বড় সংস্থা অ্যামাজন তাদের কর্মী ছাঁটাই করতে চলেছে। শোনা যাচ্ছে শীঘ্রই নাকি এক লক্ষ কর্মী ছাঁটাই হতে চলেছে অ্যামাজন থেকে। গোল্ডেন হ্যান্ডসেক বা পিঙ্ক স্লিপ, কর্মী ছাঁটাই করা নানা প্রক্রিয়া রয়েছে। তবে পদ্ধতি যাই হোক না কেন এর পরিণাম হতে চলেছে মারাত্মক।

বিশ্বের অন্যতম জনপ্রিয় ই কমার্স সংস্থা হিসেবে পরিচিতি পেয়েছে অ্যামাজন। এই সংস্থা এবার নিজেদের এক লক্ষ কর্মীকে ছাঁটাই করতে চলেছে। সারা বিশ্বে প্রায় এক লক্ষ কর্মচারীকে ছাঁটাই করেছে এই সংস্থা। বিশ্বের বিভিন্ন প্রান্তের বিভিন্ন ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক এবং ফুলফিলমেন্ট সেন্টার থেকে কর্মী ছাঁটাই হয়েছে বলে জানা যাচ্ছে।

অ্যামাজনের শেষ ও আধিকারিক ব্রায়ান ওলসাভাস্কি জানিয়েছেন প্রত্যেক কোম্পানি নিজেদের নিয়োগ সংক্রান্ত বিষয়ে নজর দেওয়া উচিত। অ্যামাজনের কাছে এটাই সঠিক সময়। তাই এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে অ্যামাজনের এই সিদ্ধান্ত নানা জল্পনার উদ্রেক করছে।

বেশ কিছুদিন ধরেই জল্পনা শোনা যাচ্ছিল যে বিশ্বে অর্থনৈতিক মন্দা নেমে আসছে। সেই কারণেই কি এক লক্ষ কর্মচারীকে ছাঁটাই করতে চলেছে এত বড় সংস্থা? বিশেষজ্ঞরা অনুমান করছেন অর্থনৈতিক মন্দার আভাস পেয়েই নাকি অ্যামাজন এই সিদ্ধান্ত নিয়েছে।