এই বলিউড স্টাররা সাফল্যের চূড়ায় উঠলেও নিজেদের ভুলেই শেষ করে ফেলেছেন ক্যারিয়ার

6
এই বলিউড স্টাররা সাফল্যের চূড়ায় উঠলেও নিজেদের ভুলেই শেষ করে ফেলেছেন ক্যারিয়ার

মানুষ সাফল্য পেয়ে গেলে তার নাকি অহংকার বেড়ে যায়। এটি ধ্রুব সত্য কথা। কিন্তু অহংকারই পতনের কারণ। এমন অনেক উদাহরণ আমাদের চোখের সামনে রয়েছে যারা একসময় সাফল্যের চূড়ায় উঠলেও নিজের কুকর্মের ফলে সমস্ত কিছু হারিয়েছেন। এমন অনেক বলিউড সেলেব্রিটিও আছেন সেই দলে। অনেক বলিউড স্টার নিজেদের দীর্ঘদিনের চেষ্টায় সুন্দর কেরিয়ার তৈরী করলেও তা নিজেদের ভুলেই শেষ করে ফেলেছেন।

বলিউড ইন্ডাস্ট্রির নামে এমনিতেই অনেক অভিযোগের ছড়াছড়ি। আজ এমনই কিছু অভিনেতা অভিনেত্রীদের নাম বলতে চলেছি যারা নিজেদের ভুলেই নিজেদের কেরিয়ারের সর্বনাশ করেছেন।

রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty)

গতবছর থেকে বলিউডের অভিনেত্রী রিয়া চক্রবর্তীর নাম সকলের কাছেই বেশ পরিচিত হয়ে উঠেছে। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বিতর্কের মুখে পড়েছেন এই অভিনেত্রী। সুশান্তের মৃত্যুর জন্য সন্দেহ করা হয় তাঁকে। এরপর মাদক মামলায় নাম উঠে আসে রিয়ার। এরপর দীর্ঘদিন বাদে একটি ছবিতে অভিনয় করে কামব্যাক করতে চেয়েছিলেন তিনি। কিন্তু দর্শক আর মনে হয় তাকে চায় না।

শাইনি আহুজা (Shiney Ahuja)

‘লাইফ ইন এ মেট্রো’ সিনেমার নায়ক শাইনি আহুজা। ছবিতে শাইনির দুর্দান্ত অভিনয় মন কেড়ে নিয়েছিল হাজার হাজার দর্শকের। কিন্তু ২০০৯ সালে বাড়ির কাজের লোককে ধর্ষণ ও হুমকি দেবার অভিযোগ ওঠে অভিনেতার বিরুদ্ধে। এই মামলায় ৭ বছর জেল হয় অভিনেতার। সেই থেকে আর সেভাবে বলিউডে দেখা মেলেনি অভিনেতার।

শক্তি কাপুর (Shakti Kapoor)

বলিউডের অন্যতম প্রতিভাবান অভিনেতা হলেন শক্তি কাপুর। ৯০ এর দশকে একের পর এক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে ২০০৫ সালে একটি স্টিং অপারেশনের মাধ্যমে বলিউডের কাস্টিং কাউচের নোংরামো তুলে ধরা হয়। সেখানে হাতে নাতে ধরা পড়েন শক্তি কাপুর, এর পর থেকেই তার কেরিয়ারের ব্যাপক ক্ষতি হয়। বর্তমানে অভিনয় জগত থেকে প্রায় সরেই গিয়েছেন।

বিজয় রাজ (Vijay Raj)

দুর্দান্ত অভিনয় ক্ষমতা তাঁর। ‘বোম্বে টু গোয়া’ ছবিতে বিজয় রাজের অভিনয় ছিল নজরকাড়া। তবে ২০০৫ সালে আবুধাবি বিমান বন্দরে মাদক সমেত গ্রেফতার হন অভিনেতা। যেটা তার কেরিয়ারে গভীর প্রভাব ফেলেছিল।

আমান ভার্মা (Aman Varma)

হিন্দি টিভি ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতা আমান ভার্মা। শুধু সিনেমা নয়, পাশাপাশি ছোটপর্দাতেও দুর্দান্ত অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন অভিনেতা। কিন্তু ২০০৫ সালের কাস্টিং কাউচের স্টিং অপারেশনে শক্তি কাপুরের পাশাপাশি ইনিও ধরা পড়েন। আর এই কারণেও অভিনেতার কেরিয়ার ক্ষতিগ্রস্ত হয়।