বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আগামী কয়েকদিন বৃদ্ধি পাবে তাপমাত্রা

17
বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আগামী কয়েকদিন বৃদ্ধি পাবে তাপমাত্রা

শীত যেতে না যেতেই শহর জুড়ে শুরু হয়েছে গরমের দাপট। বেলা বাড়তে বাড়তে রোদের চোখরাঙানি যা অস্বস্তিতে ফেলছে শহরবাসীকে। গরমের মওসুম ঠিকমত না আসতেই একেবারে বেহাল দশা শহরবাসীর, আর এই সূত্র টেনেই আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে, স্বাভাবিকভাবেই এই গরম থেকে বাঁচতে মানুষ বৃষ্টির আশায় বসে আছে, কিন্তু এখনই দক্ষিণবঙ্গে বৃষ্টির কোন সম্ভাবনা নেই। আর সেই কারণেই আগামী কয়েকদিন তাপমাত্রা বৃদ্ধি পাবে দক্ষিণবঙ্গে। কিন্তু উত্তরবঙ্গে গরম বৃদ্ধি পেলেও মাঝে মাঝে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বর্তমানে বেলা বাড়ার সাথে সাথে দক্ষিণবঙ্গের শহরজুড়ে বৃদ্ধি পাবে আর্দ্রতা জনিত অস্বস্তি, যার কারণেই ভ্যাপসা গরম বিরাজ করবে দক্ষিণবঙ্গে। ইতিমধ্যে দক্ষিণ বঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা 37 ডিগ্রি ঘরে ও সর্বনিম্ন তাপমাত্রা 25 ডিগ্রি ঘরে। ইতিমধ্যেই বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ 90 শতাংশের কাছাকাছি।

এদিকে কলকাতাসহ তার আশেপাশের বিভিন্ন এলাকায় তাপমাত্রা হলদিয়ার তাপমাত্রা ৩৭.৩ ডিগ্রি, জলপাইগুড়িতে পারদ ছুঁয়েছে ৩৫ ডিগ্রি, কালিম্পঙে ২৫.৫ ডিগ্রি, কৃষ্ণনগরের ৩৭.৬ ডিগ্রি, সল্টলেকে ৩৭.৬ ডিগ্রি,বাঁকুড়ায় পারদ ছুঁয়েছে ৩৮.৯ ডিগ্রিতে, ব্যারাকপুরে তাপমাত্রা ৩৭.৪ ডিগ্রিতে,বহরমপুরে পারদ চড়েছে ৩৬.৬ ডিগ্রিতে।