ফের বন্ধ হতে চলেছে রাজ্যের সমস্ত স্কুল

770
ফের বন্ধ হতে চলেছে রাজ্যের সমস্ত স্কুল

ভারতের ইতিমধ্যেই করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। কেন্দ্রে তরফ থেকে প্রকাশিত স্বাস্থ্য বুলেটিনের রিপোর্টের পরিপ্রেক্ষিতে অন্তত তেমনটাই জানাচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। যার ফলে করোনা নিয়ে ফের একবার আতঙ্ক দানা বেঁধেছে মানুষের মনে। মহারাষ্ট্রের মতো রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা বেশ কয়েক হাজার বেড়ে গিয়েছে। পশ্চিমবঙ্গের চিত্রটাও অনেকটা একই রকম।

বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে তাই শীঘ্রই রাজ্যের স্কুল এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার কথা বিবেচনা করছে রাজ্য সরকার। রাজ্যে করোনা আক্রান্ত সংখ্যা আবার যেভাবে বাড়ছে তাতে ছাত্রছাত্রীদের স্বাস্থ্যের কথা ভেবে রাজ্যের স্কুল গুলিকে বন্ধ করে দেওয়ার কথা ভাবছে রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর। স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে সম্প্রতি এমনটাই জানানো হয়েছে।

গতবছর করোনা সংক্রমনের দরুন দীর্ঘ প্রায় এক বছর স্কুল কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল পশ্চিমবঙ্গ সরকার। তবে সংক্রমণ একটু নিয়ন্ত্রণে আসতেই চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে ধাপে ধাপে স্কুল খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে করোনার প্রকোপ এখনো নির্মূল হয়নি। যার ফলে আক্রান্তের সংখ্যা দিন প্রতিদিন বাড়ছে।

ছাত্র-ছাত্রীরাও এই পরিস্থিতিতে স্কুলে আসতে ভরসা পাচ্ছেন না। অনেক অভিভাবকও সন্তানদের স্কুলে পাঠাতে চাইছেন না। পশ্চিমবঙ্গের সরকারি বিদ্যালয় শিক্ষক কমিটির সাধারণ সম্পাদক সৌগত বসু সম্প্রতি এমনটাই জানিয়েছেন। তাই রাজ্যে চালু হওয়া স্কুল গুলি ফের বন্ধের মুখেই যেতে চলেছে বলেই অনুমান বিশেষজ্ঞ মহলের।