পাক ক্রিকেটের সমস্ত রাজস্ব সমস্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকেই আসেঃ রামিজ রাজা

8
পাক ক্রিকেটের সমস্ত রাজস্ব সমস্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকেই আসেঃ রামিজ রাজা

আগামী ২৩ শে অক্টোবর পাকিস্তান এবং ভারত মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে আপাতত এই ম্যাচকে ঘিরে এই ভারত এবং পাকিস্তানের ক্রিকেট প্রেমীদের মধ্যে এখন উত্তেজনা, এরই মধ্যে একটি খবর ইতিমধ্যে ভাইরাল হয়েছে গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে একটি ছড়িয়েছে যে ভারত নাকি ২০২৩ সালে পাকিস্তান এশিয়া কাপ খেলতে যাবে না, এরকম একটি খবর প্রকাশ পাওয়ার সাথে সাথেই পাকিস্তান ক্রিকেট সমর্থকরা ক্ষোভে ফেটে পড়েছেন।

তারা জানিয়ে দিয়েছেন যে, আগামী ৫০ ওভারের ক্রিকেট খেলতে পাকিস্তান ভারতে যাবে না। এই সবকিছুর মধ্যেই যথেষ্ট বিচলিত রয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ক্রিকেট থেকে আইসিসি রাজস্ব গ্রহণ করে, তার বেশির ভাগটাই আসে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে সুতরাং ভারতের সাথে পাঙ্গা নিয়ে কোন লাভ নেই।

রামিজ রাজা একটি সাংবাদিক বৈঠকে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন যে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের যে ৫০% কাজকর্ম সেটা আইসিসির আর্থিক সাহায্যের মাধ্যমে চলে। তাই টুর্নামেন্ট যত হবে তত বেশি টাকা ওদের হাতে আসবে আইসিসি তরফ থেকে লক্ষ্মীলাভ এবং সেই টাকা আসে ভারতীয় ক্রিকেটের তরফ থেকে।

সেই সঙ্গে তিনি আরো বলেন যে, ভারতের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো পাকিস্তানের ক্রিকেট কে চালাচ্ছে যদি ভারতের প্রধানমন্ত্রী মনে করেন যে তারা পাকিস্তান ক্রিকেটকে কোন রকম আর আর্থিক সাহায্য এরপর থেকে করবেন না তাহলে পাকিস্তানের ক্রিকেটের ভবিষ্যৎ একদমই ধ্বংস হয়ে যাবে।

এরকম একটি ভিডিও টুইটারে ভাইরাল হয়েছে যেটাকে ঘিরে এখন নানান রকম প্রতিক্রিয়া আসতে শুরু করেছে। বেশিরভাগ ক্ষেত্রেই অধিকাংশ নেটিজেনদের মতে,” ভারতের তরফ থেকে যদি পাকিস্তানকে সাহায্য করা না হয় তাহলে ভবিষ্যতে পাকিস্তানের ক্রিকেট জগতে একদমই নষ্ট হয়ে যাবে, তাহলে কিভাবে পাকিস্তানের ক্রিকেট সমর্থকরা বলেন যে ভারতে তারা খেলতে আসবেন না”।

যদিও এই প্রসঙ্গে পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া জানিয়েছেন, লোকে অনেক কিছুই বলে কিন্তু আসলে বাস্তবে ছবিটা একদমই আলাদা।

কিন্তু অন্যদিকে ইমরান খান এবং রামিজ রাজা স্বীকার করে নিয়েছেন যে ভারতীয় ক্রিকেট বোর্ড শক্তিশালী এবং পাকিস্তানের ক্রিকেটের জন্য যে সমস্ত রাজস্ব সমস্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকেই আসে।