আগামীকাল বৃহস্পতিবার থেকে বন্ধ সমস্ত লোকাল ট্রেন! জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায

20
আগামীকাল বৃহস্পতিবার থেকে বন্ধ সমস্ত লোকাল ট্রেন! জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায

পশ্চিমবঙ্গে প্রতিনিয়তই বাড়ছে করোনা সংক্রমণ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায, রাজ্যের করোনা পরিস্থিতি সামাল দিতে তৎপর। আগামী বৃহস্পতিবার থেকে বন্ধ লোকাল ট্রেন। সরকারি পরিবহণ এবং মেট্রো চলবে ৫০ শতাংশ। পরিবর্তন করা হল বাজার খোলা রাখার সময়েও। পরিবর্তন হচ্ছে ব্যাংক খোলার সময়ও।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার শপথ গ্রহণের পরই জানিয়ে দিয়েছিলেন, আপাতত করোনা মোকাবিলায় সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি। সে কথা মাথায় রেখেই এদিন একাধিক নতুন নির্দেশ দিলেন। তবে মুখ্যমন্ত্রী এখনই লকডাউনের পথে হাঁটলেন না। রাজ্য সরকারের জারি করা নতুন নির্দেশনায় বলা হয়েছে, বৃহস্পতিবার থেকে বন্ধ রাজ্যের সমস্ত লোকাল ট্রেন।
সরকারি পরিবহণ এবং মেট্রো চলবে ৫০ শতাংশ। বিমানযাত্রা ও দূরপাল্লার বাসযাত্রায় আরটিপিসিআর পরীক্ষা বাধ্যতামূলক।বিমানযাত্রার ৭২ ঘণ্টা আগে আরটিপিসিআর পরীক্ষা করতে হবে। তবে রাজ্যে আসার পর ব়্যাপিড টেস্টে করোনা আক্রান্তের হদিশ পেলে ১৪ দিনেক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর ব্যবস্থা করবে বিমানবন্দর।

এছাড়া বাজার খোলার সময় পরিবর্তন করা হয়েছে। সকাল ৭টা থেকে বেলা ১০টা, এবং বিকেল ৫টা থেকে সন্ধে সাতটা পর্যন্ত খোলা থাকবে। তবে বউবাজারের সোনার দোকান খোলা রাখার সময়ে ছাড় দেওয়া হয়েছে। সোনার দোকান দুপুর ১২টা থেকে ৩ পর্যন্ত খোলা থাকবে। ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত। সরকারি অফিসে ৫০ শতাংশ কর্মীরা উপস্থিত থাকতে পারেন।