রেড ভলেন্টিয়ার্সদের হাতে করোনার বিরুদ্ধে লড়াইয়ের অস্ত্র তুলে দিলেন আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক

8
রেড ভলেন্টিয়ার্সদের হাতে করোনার বিরুদ্ধে লড়াইয়ের অস্ত্র তুলে দিলেন আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক

নোংরা রাজনীতির খেলা নয়, হিংসা-হানাহানির রাজনীতি নয়, সম্প্রতি আলিপুরদুয়ার সাক্ষী থাকলো এক অন্যরকমের রাজনীতির। যে রাজনীতি একে অপরের প্রতি নোংরা কাদা ছোড়াছুড়িতেই সীমাবদ্ধ নয়। বরং বিপদের মুহূর্তে একে অপরের পাশে দাঁড়িয়ে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করার সৌজন্যমূলক রাজনীতি। যা করে দেখালেন আলিপুরদুয়ারের রেড ভলেন্টিয়ার্স এবং বিজেপি নেতৃত্ব।

করোনাকালে রেড ভলেন্টিয়ার্সরা কেমন ভাবে সাধারনের পাশে এসে দাঁড়াচ্ছেন, কিভাবে রাজ্যের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটাছুটি করে আক্রান্তদের সাহায্য করছেন, তা আর জানতে কারোর বাকি নেই। রাজ্যের যেকোনো প্রান্তেই হোক না কেন, যখনই হোক না কেন, অক্সিজেন সিলিন্ডার, অ্যাম্বুলেন্স, জরুরি ওষুধ পত্র নিয়ে করোনা দুর্গতদের কাছে পৌঁছে যাচ্ছেন রেড ভলেন্টিয়ার্সরা।

এবার আলিপুরদুয়ারের বিজেপি পার্টি অফিস স্যানিটাইজ করার কাজেও এগিয়ে এলেন রেড ভলেন্টিয়ার্সের সদস্যরা। আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলালের অনুমোদন নিয়ে সমস্ত রাজনৈতিক বিরোধ ভুলে বিজেপির পার্টি অফিস জীবাণুমুক্ত করলেন তারা। এখানেই শেষ নয়। রাজনৈতিক সম্প্রীতির নিদর্শন রাখলো বিজেপিও।

বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল রেড ভলেন্টিয়ার্সদের হাতে তুলে দিলেন পিপিই কিট, ফেসশিল্ড ও মাস্ক। এই সংকটময় মুহূর্তে রাজ্যের এ প্রান্ত থেকে ও প্রান্তে ঘুরে ঘুরে কাজ করছেন তারা। এই ভাবে মানুষের পাশে দাঁড়াতে গিয়ে তারা যাতে নিজেরাই আক্রান্ত না হয়ে যান সেই কথা বিবেচনা করে সুমন কাঞ্জিলালও তাদের হাতে করোনার বিরুদ্ধে লড়াইয়ের অস্ত্র তুলে দিলেন।