অজয় দেবগন অভিনীত “থ্যাংক গড” নিয়েও শুরু হল বিতর্ক

15
অজয় দেবগন অভিনীত

বর্তমানে বলিউড হোক কিংবা টলিউড সমস্ত ছবিকে ঘিরে বিতর্ক যেন একটা ট্রেন্ড হয়ে গেছে। এখন যেন দর্শকদের কাছে সমস্ত ছবিকেই ধর্মবিরোধী বলে মনে হয় যার কারণেই তারা বয়কটের দাবি করেন। এইবারে অজয় দেবগনের অভিনীত ছবির “থ্যাংক গড” যেটা চলতি বছরের দীপাবলিতে মুক্তি পাওয়ার কথা সেই ছবিকে ঘিরে এবার তৈরি হয়েছে বিতর্ক, এর আগে অক্ষয় কুমারের অভিনীত “রামসেতু” মুক্তি পাবে যদিও সেই ছবি কে নিয়েও তৈরি হয়েছে বিতর্ক কারণ ইতিমধ্যে আইনি নোটিশ পেয়ে গেছেন অক্ষয় কুমার।

অজয় দেবগনও সেই তালিকায় যুক্ত হলেন তাঁর ছবির ট্রেইলার মুক্তি পেয়েছে যেখানে দেখা যাচ্ছে তাকে চিত্রগুপ্তের ভূমিকায় আর এখানেই শুরু হয়েছে সমস্ত ঝামেলা। এই ঘটনাকে কেন্দ্র করে জনৈক আইনজীবী হিমাংশু শ্রীবাস্তবের দাবি যে ধর্মকে নিয়ে এই ছবিতে পরিহাস করা হচ্ছে। এখন প্রশ্নটা হচ্ছে “থ্যাংক গড” ছবিতে এমন কি রয়েছে যার জন্য এমন দাবি উঠেছে। ইতিমধ্যেই যৌনপুর আদালতে আইনজীবী হিমাংশু শ্রীবাস্তব অজয় দেবগন এবং সিদ্ধার্থ মালোত্রার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

আবেদনকারীর এই বক্তব্য রেকর্ড করা হবে ১৮ ই নভেম্বর। আবেদনকারীর মতে এই ছবিটিতে নিয়ে পরিহাস করা হচ্ছে যার ফলে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগছে, আইনজীবী হিমাংশু শ্রীবাস্তব জানিয়েছেন, অজয় দেবগনকে দেখা যাচ্ছে সু্্যট পড়ে চিত্রগুপ্তের চরিত্রে অভিনয় করতে এবং যেখানে একটি দৃশ্যে তাকে দেখা যায় কৌতুক করতে এবং আপত্তিকর ভাষা ব্যবহার করতে।

চিত্রগুপ্তকে প্রভু বলে মনে করা হয়,যিনি মানুষের ভালো খারাপ কাজের রেকর্ড রাখেন, ঈশ্বরের এই ধরনের দূতকে নিয়ে এরকম ধরনের অভিনয়ের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হচ্ছে।