ঋতুপর্ণার ফিরিয়ে দেওয়া প্রস্তাব গ্রহন করেই আজও প্রশংসিত ঐশ্বর্য

13
ঋতুপর্ণার ফিরিয়ে দেওয়া প্রস্তাব গ্রহন করেই আজও প্রশংসিত ঐশ্বর্য

বাঙালি মনে বিনোদন জগত মানেই টলিউড। আর এই টলিউডের প্রথম সারির অত্যন্ত পরিচিত মুখ হলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। বাংলা সিনেমায় তাঁর অভিজ্ঞতা কম দিনের নয়। বহু বছর এই জগতের সাথে যুক্ত। প্রসেনজিৎ থেকে শুরু করে চিরঞ্জিত নামি দামি অভিনেতাদের সাথে একের পর এক সুপারহিট ছবিতে কাজ করেছেন অভিনেত্রী। দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক দুর্দান্ত হিট ফিল্ম।

জানেন কি বাংলার নায়িকা ঋতুপর্ণার জেরেই টলিউডে প্রথম ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন বিশ্ব সুন্দরী অভিনেত্রী ঐশ্বর্য রাই। আসলে টলিউডে একসময় রীতিমতো রাজত্ব করার দরুন জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণাকে একাধিক ছবিতে যেমন দেখা গিয়েছে ঠিক তেমনি একাধিক ছবিতে অভিনয়ের অফার রিজেক্ট করেছেন তিনি।

বিষয়টা ঠিক কী তা নিশ্চয়ই বুঝতে পারছেন না, কি তাই তো!! তাহলে খুলে বলা যাক- ঋতুপর্ণার ছেড়ে দেওয়া ছবির অফারের মধ্যে একটি ছবিতেই প্রথমবার অভিনয়ের সুযোগ পেয়েছিলেন ঐশ্বর্য । ছবিটি হল বলি টলিউডের বিখ্যাত পরিচালক ঋতুপর্ণ ঘোষের পরিচালিত ‘চোখের বালি’। সেইছবিতে অভিনয়ের প্রস্তাব এসেছিল ঋতুপর্ণার কাছে। কিন্তু সেই ছবির অফার ছেড়ে দিয়েছিলেন ঋতুপর্ণা।

কারণ কি তা জানতে চাইলে অভিনেত্রী বলেন, সকলের সাথে সম্পর্ক সবসময় ঠিক নাও থাকতে পারে। চোখের বালিতে প্রসেনজিতের সাথে অভিনয় করতে হত ঋতুপর্ণাকে। অথচ যে সময় তাকে ছবিটি অফার করা হয়েছিল সেই সময় প্রসেনজিতের সাথে তাঁর সম্পর্কটা খুব একটা ভালো যাচ্ছিল না। সেই কারণেই আরো ছেড়ে দিয়ে ছিলেন ছবিটি।

ঋতুপর্ণা ছবির অফার ফিরিয়ে দিলে ঋতুপর্ণ ঘোষ ছবিতে সুযোগ দেন ঐশ্বর্য রাইকে। চোখের বালি ছবিতে বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বর্য। তার অভিনয় দর্শকদের মন ছুঁয়েছিল। বলিউডে একাধিক ছবিতে অভিনয় করেছেন ঠিকই তবে ২০০৩ সালের ‘চোখের বালি’ ছবিতে ঐশ্বর্যের অভিনয় কিন্তু আজ মনে রয়েছে দর্শকদের।