বিমানের কবর স্থান, এখানে লাইন দিয়ে শোয়ানো রয়েছে অসংখ্য প্লেন

17

এতদিন পর্যন্ত শুনে এসেছেন কবর স্থান বলতে বোঝায় সেখানে মানুষের কবর দেওয়া হয়েছে। কিন্তু কখনো কি শুনেছেন বিমানের কবর স্থান, যেখানে লাইন দিয়ে শোয়ানো রয়েছে অসংখ্য প্লেন। বিমানের এই কবরস্থানটি অবস্থিত থাইল্যান্ডের, যেখানে গেলে আপনারও গা ছমছম করার মতই অবস্থা হবে।

এই কবরস্থানের রাখা হয় ভগ্নপ্রায় বিমান গুলি যেগুলি নষ্ট। বর্তমানে থাইল্যান্ডের এই কবরস্থানটি পর্যটকদের কাছে একটি বিশেষ আকর্ষণীয় জায়গা হয়ে দাঁড়িয়েছে। আপাতত এই কবরস্থানটিতে রয়েছে দুটি প্লেন, যার দাম ৩০০ কোটি টাকার কাছাকাছি, তবে এই বিমান কবরস্থানে যদি প্রবেশ করতে হয় তাহলে অবশ্যই তার জন্য ভারতীয় মূল্য ৬০০ টাকা দিয়ে টিকিট কাটতে হবে।

বাতিল হয়ে যাওয়া এই প্লেন গুলির মধ্যে থাকে বিভিন্ন ইলেকট্রনিক্স পার্টস যেগুলি খুলে নেওয়া হয়ে থাকে। ইলেকট্রনিক্স পার্টস গুলো খুলে নিয়ে এসে বিমানগুলি ফেলে রাখা হয় সেই কবরস্থানে। কিছুদিন আগেই একজন ফটোগ্রাফার এই জায়গাটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন যাওয়ার পর এই ছবিটি ভাইরাল হয়ে যায় মুহূর্তের মধ্যে।

এই জায়গাটিকে থাই সংস্কৃতি অনুযায়ী একটি ভুতুড়ে জায়গা বলেই মনে করা হয়, যদিও এখনও পর্যন্ত এই জায়গাতে কোন মর্মান্তিক ঘটনা ঘটেনি।

 বাতিল হওয়া প্লেনগুলির ভিতরের ইলেকট্রনিক্স পার্টস খুলে নেওয়া হয়। তার পর বিমানগুলির খোলনলতে ফেলে রাখা হয় এখানে।

 এই কবরস্থানে ভগ্মপ্রায় বিমান ফেলে রাখা হয়। সেগুলি পড়ে পড়ে জং ধরে। তার পর একেবারে নষ্ট হয়ে যায়।