“অয়িগিরি নন্দিনী” স্পষ্ট উচ্চারণ করে গাইলেন এক বিদেশিনী

8

শরৎকাল মানেই বাতাসে পুজো পুজো গন্ধ। যার জন্য বাঙালি অপেক্ষা করে থাকে গোটা একটা বছর। আকাশে ভেসে বেড়ানো পেঁজা তুলোর মেঘ আর বাতাসে শিউলির মিষ্টি সুবাস খবর দেয় যে দেবী দুর্গা আসছেন। পারিপার্শ্বিক পরিবেশটাই থাকে আলো ঝলমলে। আর তারই মাঝে চারিদিক থেকে ভেসে আসে দেবীর আবাহন সঙ্গীত। যা শুনলে মনটা যেন আরও পুলকিত হয়ে ওঠে। আবেগঘন এই গানগুলির মধ্যে অন্যতম হল “অয়িগিরি নন্দিনী”, যা শুনলে রীতিমতো গায়ে কাঁটা দিয়ে ওঠে। তবে এবার এই গানই স্পষ্ট উচ্চারণ করে গেয়েছেন এক বিদেশিনী।

‘অয়িগিরি নন্দিনী’ গানের শব্দের উচ্চারণ এতটাই কঠিন যে অনেকেই এই গান গাওয়ার সাহস অর্জন করতে পারেন না। তা সে যত ভালোই গান গাননা কেন। অথচ সেই গান অতি সহজেই এক বিদেশিনী গেয়ে ফেললেন, যা শুনে মুগ্ধ নেটজনতা যেমন মুগ্ধ হয়েছেন তেমনই চমৎকৃতও হয়েছেন। সেই গানের ভিডিওটি ইতিমধ্যেই নেট মাধ্যমে ব্যাপক ভাইরাল, সেই সাথে অনেকে ভিডিওটি শেয়ার করেছেন। বহু নেটিজেনের প্রশংসামূলক মন্তব্যে ভরে উঠেছে কমেন্ট বক্স।

ভিডিওতে দেখা যাচ্ছে, পার্বত্য এলাকায় বৃষ্টি ভেজা পরিবেশে দেবীর সামনে এক বিদেশিনী গাইছেন ‘অয়িগিরি নন্দিনী’। তার গানের স্বর এতটাই সুরেলা যে দেখে মনে হচ্ছে মা স্বয়ং সেখানে বিরাজ করছেন। গানটি শুনলে মুহুর্তের মধ্যে ভালো হয়ে যাবে মন। আপনাদের জন্য রইল সেই মন ভালো করা গানের ভিডিও।