ফের হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের বিরুদ্ধে

6
ফের হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের বিরুদ্ধে

ফের হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ উঠলো বিনোদন জগতের বিরুদ্ধে। এইবার অভিযোগের তীর উঠেছে আলি আব্বাস জাফর পরিচালিত ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের বিরুদ্ধে। গত ১৫ জানুয়ারি ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম-এ মুক্তি পেয়েছে এই ওয়েব সিরিজ। মুক্তি পাওয়ার পরেই এই ওয়েব সিরিজটিকে নিয়ে বিতর্ক দানা বাঁধতে থাকে। মহারাষ্ট্রের বিজেপি নেতা তথা বিধায়ক রাম কদম অভিযোগ করেন, এই ওয়েব সিরিজে হিন্দু ধর্মের দেবদেবীকে অপমান করা হয়েছে।

অভিযোগ তোলার পাশাপাশি তাণ্ডব’ ছবির অভিনেতা, পরিচালক এবং প্রযোজকের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছেন ওই বিজেপি নেতা। তার দাবি, এই ওয়েব সিরিজে হিন্দু ধর্মীয় দেবতা শিবকে অপমান করা হয়েছে। রবিবার সকালে একটি টুইট বার্তায় তিনি জানিয়েছেন, তান্ডব ওয়েব সিরিজে হিন্দু ধর্মীয় দেবতা শিবকে অপমান করা হয়েছে। হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। প্রতিবারই এমনটা ঘটছে। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘাটকোপার থানায় তাণ্ডব’ ছবির নির্মাতা, পরিচালক এবং অভিনেতাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে চলেছেন তিনি।

ওই টুইট বার্তায় অভিনেতাদের বিরুদ্ধে হুঁশিয়ারী জানিয়ে তিনি বলেছেন, অবিলম্বে অভিনেতা সেইফ আলী খান এবং জিসান আয়ুবকে ক্ষমা প্রার্থনা করতে হবে। নতুবা ওয়েব সিরিজ বয়কটের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। শুধু তাই নয়, অ্যামাজন প্রাইম বা নেটফ্লিক্স-এর মতো ওটিটি প্ল্যাটফর্ম গুলিতে নজরদারি চালানোর জন্য সেন্সর বোর্ড গঠনের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে আবেদনও জানিয়েছেন তিনি। বিজেপি নেতার অভিযোগের পরিপ্রেক্ষিতে সম্প্রতি অ্যামাজন প্রাইম-এর কাছে জবাবদিহি চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রক।