দীর্ঘ কয়েকদিনের পর অবশেষে গ্রেপ্তার হল কুস্তিগীর সুশীল কুমার

13
দীর্ঘ কয়েকদিনের পর অবশেষে গ্রেপ্তার হল কুস্তিগীর সুশীল কুমার

দীর্ঘ বেশ কয়েকদিনের চিরুনি তল্লাশি চালানোর পরে অবশেষে ভারতের অলিম্পিক পদকজয়ী কুস্তিগীর সুশীল কুমারকে গ্রেপ্তার করতে সমর্থ হলো পুলিশ। সাগর রানা খুনের ঘটনায় প্রধান অভিযুক্তদের মধ্যে সুশীল কুমারের নাম উঠে এসেছে দিল্লি পুলিশের কাছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই গতকাল সুশীলকে গ্রেফতার করতে সমর্থ হয়েছেন তারা। প্রসঙ্গত, এতদিন পুলিশের নজর এড়িয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন সুশীল কুমার।

গত ৪ঠা মে দিল্লির ছত্রশাল স্টেডিয়াম চত্বরে মারপিটের কারণে মৃত্যু হয় ২৩ বছরের তরুণ কুস্তিগির সাগর রানার। এই ঘটনায় আহত হয়েছিলেন আরো বেশ কয়েকজন। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে সুশীল কুমারের উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হয়েছিল দিল্লি পুলিশ। তবে ঘটনার পর থেকেই অবশ্য ফেরার হয়েছিলেন সুশীল। পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে হন্যে হয়ে তাকে খুঁজেছে পুলিশ।

অবশেষে গতকাল পাঞ্জাবের জলন্ধর থেকে সুশীল কুমারকে গ্রেফতার করা হয়েছে। সুশীলকে ধরিয়ে দিতে পারলে এক লক্ষ টাকা পুরস্কার মূল্য ঘোষণা করেছিল দিল্লি পুলিশ। সুশীল কুমারের পাশাপাশি এই ঘটনার সঙ্গে জড়িত আরেক অভিযুক্ত অজয় কুমারকেও গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। প্রসঙ্গত ঘটনার পর অবশ্য সুশীলকুমার নিজের এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেন।

তবে তারপর থেকে ফেরার হয়ে যান তিনি। তার ফোন বন্ধ ছিল। অপরপক্ষে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে পুলিশ ঘটনার সঙ্গে সুশীলকুমার জড়িত থাকা সম্পর্কে নিশ্চিত হয়। এর পরেই তার বিরুদ্ধে look-out নোটিশ জারি করা হয়। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে জানা যায় সুশীল কুমার সহ আট জন মিলে সাগর রানাকে পিটিয়ে মেরে ফেলেন।