রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রশাসন, বিকেল ৫ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কারফিউ জারির সম্ভাবনা

7
রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রশাসন, বিকেল ৫ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কারফিউ জারির সম্ভাবনা

মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি ক্রমেই প্রশাসনের কাছে উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে। সংক্রমণের হার যদি এভাবেই বাড়তে থাকে তাহলে রাজ্য জুড়ে ফের ১২ ঘণ্টার কারফিউ জারি করা হতে পারে বলে জানানো হয়েছে। গত শনিবার মহারাষ্ট্রের মন্ত্রী বিজয় ওয়াদেটিওয়ার জানিয়েছেন এই সম্ভাবনার কথা। তিনি স্পষ্ট করে দিয়েছেন, কারফিউ জারি হলে বিয়ের হল, বাজার, সিনেমা হল সম্পূর্ণভাবে বন্ধ রাখতে হবে রাখতে হবে।

এদিন বিজয় ওয়াদেটিওয়ার জানিয়েছেন, রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। তাই বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে মহারাষ্ট্রের উদ্ভব ঠাকরের সরকার বিকেল ৫ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কারফিউ জারি করার কথা ভাবছে। মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে আগামী সপ্তাহেই নাইট কারফিউ জারি প্রসঙ্গে একটি বৈঠকের আয়োজন করতে চলেছেন বলে জানানো হয়েছে।

সরকারের তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে, কারফিউ চলাকালীন যদি কোনো যদি কোনও বিয়ের অনুষ্ঠানে ৫০ জনের বেশি আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকেন তাহলে ১ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা ধার্য করা হতে পারে। প্রসঙ্গত, একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, মহারাষ্ট্রের বিদর্ভ অঞ্চলজুড়েই সংক্রমণের হার বাড়ছে।

উল্লেখ্য, অমরাবতী, বর্ধা ও যবতমালের করোনা পরিস্থিতি বিবেচনা করে ইতিমধ্যেই আংশিক লকডাউনের পথে হেঁটেছে সরকার। অবশ্য রাজ্য সরকারের উপদেষ্টা ডঃ সুভাষ সালুনকের মতে সংক্রমণের জেরে মহারাষ্ট্রের কয়েকটি অঞ্চলই কেবল ক্ষতিগ্রস্ত হচ্ছে। মহারাষ্ট্রের সর্বত্রই যে সংক্রমণ ছড়িয়ে পড়ছে এমনটা নয়।