‘আদিপুরুষ’ এর রাবণকে মোগলদের মতো লাগছে, জানালেন ‘রামায়ণ’ এর সীতা দীপিকা চিখলিয়া

7
'আদিপুরুষ' এর রাবণকে মোগলদের মতো লাগছে জানালেন ‘রামায়ণ’ এর সীতা দীপিকা চিখলিয়া

আজকালকার দিনে একটা নতুন বলিউড সিনেমা মানেই সেটা নিয়ে নানা বিতর্ক ,আলোচনা শুরু হয়ে যায়। এবার ‘আদিপুরুষ’ নিয়ে সেই বিতর্ক শুরু হয়েছে। এখনও ট্রেলার অবধি রিলিজ হয়নি তার আগেই নানা রকমের নেতিবাচক মন্তব্য শুরু হয়ে গিয়েছে। মূলত ছবির টিজার এর জন্য দায়ী। কয়েক সেকেন্ডের টিজারে VFX এর দুর্দশা এবং রাম, রাবণের মতো পৌরাণিক চরিত্রগুলির লুক দেখে ক্ষিপ্ত দর্শকরা। পর্দার রাবণকে মোগলদের মতো লাগছে বলেও মন্তব‍্য করেছেন টেলিভিশনের ‘রামায়ণ’ এর সীতা দীপিকা চিখলিয়া।

এই ছবিতে আমরা দেখতে পাবো রাঘব চরিত্রে অভিনয় করতে বিখ্যাত সুপারস্টার প্রভাস কে। আর সইফ আলি খানকে দেখা যাবে লঙ্কেশ এর চরিত্রে। কিন্তু অনেকেরই সইফের এই লুক পছন্দ হয়নি সম্প্রতি সেই নিয়েই ছোটো পর্দার জনপ্রিয় মুখ দীপিকা চিখলিয়া, যিনি ছোটো পর্দায় রামায়ণ – এর সীতার ভূমিকায় পাঠ করেছিলেন এই ‘ আদিপুরুষ’ ছবি টি নিয়ে তাকেও মুখ খুলতে দেখা যায়।

সইফের লুক নিয়ে প্রশ্ন করা হলে ছোটপর্দার সীতা বলেন, “আমার মতে চরিত্রগুলি যাতে দর্শকদের আকর্ষণ করে আর যাতে আসল লাগে সেদিকে নজর দেওয়া উচিত। রাবণ তো শ্রীলঙ্কার, তাঁকে মোগলদের মতো দেখতে লাগা উচিত নয়।”
রাবণকে যেভাবে দেখে আসছে মানুষ সেভাবেই দেখতে পছন্দ করবে তাকে যদি এখন মোঘলদের মত দেখতে লাগে এটা দর্শকদের খারাপ লাগার কারণ হতেই পারে।

দীপিকা বলেন, তিনি বোঝেন যে আধুনিক সময়ে VFX ছবির অত‍্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু VFX ততক্ষণই ভাল যতক্ষণ না সেটা মানুষের ভাবাবেগে আঘাত করে। রামায়ণ যেহেতু মানুষের বিশ্বাসের একটা গুরুত্বপূর্ণ অংশ, তাই চরিত্র চিত্রায়ণ, আবেগগুলো ফোটানোর সময় বিশেষ নজর দেওয়া উচিত।
এছাড়াও, হিন্দু দেব-দেবীদের নিয়েও তিনি মন্তব্য করেছেন। বলেছেন এখন হিন্দু দেব – দেবীদের নগ্ন ছবি এঁকে তাদের অসন্মান করা হয়। এটা ঠিক নয়। এগুলো বন্ধ হওয়ার প্রয়োজন আছে।