করোনায় মাতৃহারা সদ্যজাতদের মাতৃদুগ্ধের ব্যাবস্থা করে দিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়

11
করোনায় মাতৃহারা সদ্যজাতদের মাতৃদুগ্ধের ব্যাবস্থা করে দিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়

রাজ্য জুড়ে এখন শুধু করোনার আতঙ্ক গ্রাস করেছে সাধারন মানুষের জীবনে, প্রতিনিয়ত স্বজন হারা হচ্ছেন অনেকেই। তবু দাঁতে দাঁত চেপে লড়াই করে চলেছি, একদিন আশার আলো দেখতে পাব বলে। সেরকম একটি স্বস্তির খবর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা গেল।

প্রতিনিয়ত করোনার জেরে মৃত্যুর গ্রাফ বেড়েই চলেছে, এবং সেই মৃত্যু পরিবারে কতটা প্রভাব ফেলছে তা হয়তো আমরা অনেকেই বুঝতে পারছি। তেমনই স্বজনহারা হচ্ছেন সদ্যোজাত শিশুরা, যারা সবেমাত্র পৃথিবীতে ভূমিষ্ঠ হয়েছে। যাদের মাতৃদুগ্ধ ই একমাত্র খাদ্য সেই সমস্ত সদ্যোজাত শিশুর মাতৃহারা হচ্ছেন। যা অত্যন্ত বেদনাদায়ক ও মর্মান্তিক। তা ভাষায় প্রকাশ করা যায় না। তবে এই করোনা আবহে মানুষ থেকে সেলিব্রিটি সবাই সবার পাশে থাকা আশ্বাস দিচ্ছেন এবং সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন।

আমরা প্রতিনিয়ত এই সোশ্যাল মিডিয়ায় এখন দেখতে পাই রেড ভলেন্টিয়ার্স ও সবুজ সৈনিকদের কথা, যারা সাধারণ মানুষের কাছে ভগবান। তারা করোনা রোগীদের কাছে পৌঁছে দিচ্ছেন খাবার খাদ্য ও অক্সিজেন ওষুধ সমস্ত কিছু, তাদের বিপদে-আপদে পাশে আছে নিজের জীবনের ঝুঁকি নিয়ে। তারা এই সমস্ত কাজ করে যাচ্ছেন এই সময় অনেকে যারা করোনার ভয়ে ভীত কিন্তু তারা নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানুষের কাছে পৌঁছে যাচ্ছে। এমনকি সেলিব্রিটিরাও সাধারণ মানুষের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন।

সেলিব্রিটিদের মধ্যে প্রথম সারির নাম করতেই হয় সনু সুদ এর, যিনি করনা আবহে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন। তেমনি বিভিন্ন সেলিব্রিটিরা যেমন স্বস্তিকা মুখোপাধ্যায় তার নাম বিশেষভাবে উল্লেখযোগ্য, এই সদ্যোজাত শিশুদের জন্য তিনি ব্যবস্থা করেছেন যাতে তারা ব্রেস্ট মিল্ক পেতে পারে। তাই স্বস্তিকা মুখোপাধ্যায় ব্যবস্থা করে দিলেন এই সমস্ত সদ্যোজাত শিশুদের জন্য ব্রেস্ট মিল্ক এটির ব্যবস্থাপনায় আছেন মমতা নামের এক ব্রেস্ট মিল্ক ব্যাংক, যারা এই সমস্ত। এটি খুবই ভাল একটি উদ্যোগ এই উদ্যোগকে প্রশংসা করেছেন অনেকেই।