নেটিজেনদের মতামত জানতে চেয়ে ফের ট্রোল্ড হলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী

7
নেটিজেনদের মতামত জানতে চেয়ে ফের ট্রোল্ড হলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী

বাংলা চলচ্চিত্রের একজন নামী অভিনেত্রী হলেন সুদীপ্তা চক্রবর্তী। এনাকে আমরা বিভিন্ন কমার্শিয়াল ছবি গুলোয় বেশি দেখতে পাই। এছাড়াও ছোটপর্দাতেও কাজ করেছেন তিনি। তার অভিনয় দক্ষতা খুবই ভালো। তাঁর অভিনয় তাঁকে জাতীয় পুরস্কার এনে দিয়েছে। আর বর্তমানে তিনি অনেক বছর পর ছোটো পর্দার একটি নন ফিকশন “রান্না ঘরের গপ্পো” বলে একটি শো দিয়ে ফিরছেন। এটি মূলত একটি রান্না করার শো যেখানে বিভিন্ন মানুষ এসে তাদের জানা সুন্দর সুন্দর রান্না করবেন। আর সেই কাজেরই সঞ্চালনার দায়িত্ত্ব পালন করবেন অভিনেত্রী।

কিন্তু ওই যে এখন সব বিষয় নিয়েই করা ছেটানো কিছু মানুষের চাইই চাই। এক্ষেত্রেও তার বিকল্প হয়নি। সুদীপ্তা চক্রবর্তী তার করা শো সকলের কেমন লেগেছে সেই নিয়ে একটি পোস্ট করেন জানতে চান কেমন লাগলো আজকের পর্ব। ব্যাস সুযোগ পেয়েছে আর কেউ ছাড়ে। কটূক্তি স্টার্ট। তার এই পোস্টে কটাক্ষ করে তাঁকে বলেন তাঁর নাকি শুধুমাত্র রান্নার কাজই করা উচিত। কয়েকবছর আগে ঋতুপর্ণ ঘোষের ছবি বাড়িওয়ালী সিনেমা অভিনেত্রীর চরিত্রের প্রসঙ্গ টেনে এই কটাক্ষ করা হয়। যদিও সপাটে উত্তর দিতে ছাড়েননি সুদীপ্তাও। অভিনেত্রী বলেন, “শোয়ের সঙ্গে এই মন্তব্যের কোন সংযোগ নেই। শো ভালো হলে দর্শক দেখবে, না হলে দেখবে না। সোশাল মিডিয়া পেজে যিনি এই মন্তব্য করেছেন তিনি আসলে রান্না বিষয়টিকেই বড্ড অবহেলা করেন”।

তিনি আরো বলেন যে তিনি এই মানসিকতা ইন্ডাস্ট্রির ভিতরেও দেখেছেন। এমন অনেক মানুষ আছেন বাড়ির কাজের লোক বা এই ধরনের রোলে যারা কাজ করেন তাদের পর্যাপ্ত সন্মান দেয় না ভিতরের লোকেরা। তার এমন অনেক ছাত্র ছাত্রী আছে যাদের সাথে এমন করা হয়েছে বলেও জানান তিনি। তাদের মেকআপ তাদের পোশাক সব ব্যাপারেই কেয়ারলেস ভাব দেখা যায়। সেখানে এর ইন্ডাষ্ট্রির বাইরের লোক। এরা তো বলবেই।

তবে অভিনেত্রীকে যে কটাক্ষ করেন তার উদ্দেশে বলেন, ” একটু ভুল হয়ে গেলো। বাড়িওয়ালী সিনেমায় রান্নার কাজ করিনি। একটি চরিত্রে অভিনয় করেছি মাত্র। আর সেই বছর ভারতের সব অভিনেত্রীদের মধ্যে আমায় জাতীয় পুরস্কার দেওয়া হয় ওই চরিত্রের জন্য। তাই আমার অভিনয়ের হাতেখড়ি অনেক আগেই। সেই নিয়ে আর বিস্তারে গেলাম না। ”

এছাড়াও তিনি বলেন রান্না অনেক কঠিন একটা কাজ। তাই হাসতে হাসতে যে কঠিন কাজটাকে সামান্য করে বলতে চাইছেন সেটা কোনো অশিক্ষিত মানুষও করতে পারেন না। আপনি বোধ হয় রান্না করতে পারেন না। তাই যাদের জন্য দু মুঠো খেতে পারছেন একটু তাদের প্রতি শ্রদ্ধাশীল হন। আর তার এই সপাটে জবাবে সোশ্যাল মিডিয়ায় বহু মানুষ তার প্রশংসা করেছেন।