ছেলের নামের অর্থ ব্যাখ্যা করলেন অভিনেত্রী সোনাম কাপুর

4
ছেলের নামের অর্থ ব্যাখ্যা করলেন অভিনেত্রী সোনাম কাপুর

সদ্য মা হয়েছেন বলিউড অভিনেত্রী সোনাম কাপুর। এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন তিনি। কাপুর পরিবারে এখন আনন্দের বন্যা বইছে। ছেলের নাম তিনি কি রেখেছেন সেই নিয়ে নেটিজেনদের মধ্যে প্রবল আগ্রহ রয়েছে। অবশেষে instagram এ ছেলের নামের অর্থ ব্যাখ্যা করলেন বলিউডের এই সুন্দরী। জানিয়ে দিলেন তিনি কেন ছেলের এমন নাম রাখলেন।

সোনাম কাপুর মঙ্গলবার ইনস্টাগ্রামের স্বামী আনন্দ আহুজার সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে আনন্দর কোলে তাদের একরত্তি সন্তানকে শুয়ে থাকতে দেখা যাচ্ছে। প্রণাম জানিয়েছেন তার ছেলের নাম তিনি রেখেছেন বায়ু কাপুর আহুজা। ছেলের এই দীর্ঘ নাম তিনি কেন বাছলেন তার ব্যাখ্যাও তিনি দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

প্রণাম জানিয়েছেন অসীম শক্তি আর সাহসে পরিপূর্ণ, যা কিছু পবিত্র, জীবন দায়ী, চিরন্তন তাদের সকলের কাছে তারা তাদের সন্তানের জন্য প্রার্থনা করেছেন। হিন্দু শাস্ত্র অনুযায়ী বায়ু পঞ্চভুদের অন্যতম। তিনি শ্বাস-প্রশ্বাসের ধারক। হনুমান ভীম এবং মাধবের আধ্যাত্মিক পিতা হলেন সর্বশক্তিমান পবন দেব।

সেই পবনদেবের নামে নিজেদের ছেলের নাম রেখেছেন সোনম এবং আনন্দ। বায়ু হলেন জীবনের পথপ্রদর্শক মহাবিশ্বের চালিকাশক্তি। ইন্দ্র, শিব, কালী সকল দেবতাই বায়ুর সঙ্গে সম্পর্কিত। তিনি যেমন জীবনে জন্ম দিতে পারেন তেমনই শয়তানের বিনাশ করতে পারেন। অনুরাগীরা তাদের সন্তানকে আশীর্বাদে ভরিয়ে দিয়েছেন।