কল সেন্টারে কাজ করে দিন যাপন করছেন অভিনেত্রী একতা শর্মা

9
কল সেন্টারে কাজ করে দিন যাপন করছেন অভিনেত্রী একতা শর্মা

হিন্দি টেলিভিশন দুনিয়ার অন্যতম পরিচিত মুখ একতা শর্মা। ‘কিউ কি সাস ভি কভি বহু থি’, ‘কুসুম’এর মতো হিট সিরিয়ালে তিনি একসময় চুটিয়ে অভিনয় করেছেন। গত দু’দশক ধরে ইন্ডাস্ট্রিতে কাজের সঙ্গে যুক্ত এই অভিনেত্রী। বিভিন্ন জনপ্রিয় চ্যানেল যেমন স্টার প্লাস, কালার্স, জি টিভি সোনি ইত্যাদিতে দর্শকরা তাকে নিত্যদিন দেখতে পেতেন জনপ্রিয় সিরিয়ালগুলিতে। সেই অভিনেত্রীই পেটের দায়ে কাজ করছেন কল সেন্টারে, খদ্দেরদের গালিগালাজ শুনছেন। এমনকি অভাবের তাড়নায় শখের সব গয়নাও বিক্রি করছেন। সকলের এত পরিচিত মুখ হওয়া সত্ত্বেও করোনার কারণেই তার ভাগ্যের এহেন পরিণতি।

এমনিতেই করোনার আগের দু-তিন বছর তার হাতে তেমন কাজ ছিল না। তবে তার মধ্যে করোনা আরও সবটা শেষ করে দিল। হাতে দু-একটা কাজ থাকলেও করোনার জেরে শ্যুটিং যেহেতু বন্ধ হয়ে যায় তাই সেগুলিও একে একে চলে যেতে থাকে। ইন্ডাস্ট্রির অনেক বন্ধুবান্ধবদের সঙ্গে তার যোগাযোগ ছিল ঠিকই কিন্তু কেউই সেরকম প্রকৃত বন্ধুত্বের পরিচয় দেয়নি। এই দুর্দিনে কারোর থেকেই কোনও সাহায্য পাননি তিনি। শেষমেষ একরকম বাধ্য হয়ে কল সেন্টারের কাজে নিযুক্ত হন।

যদিও প্রথম দিকে তার ভাবনা ছিল যে এতদিন সঞ্চয় করে যে গয়নাগুলি কিনেছেন সেগুলি বিক্রি করে কিছুদিন চালিয়ে নিতে পারবেন। কিন্তু তা আর হল কই! বাধ্য হয়েই তিনি দিনরাত কল সেন্টারে কাজ করছেন। এখন আর অভিনয় জীবনের বিলাসিতা তার নেই। কল সেন্টারের কাজ মানেই তাকেও গ্রাহকদের থেকে অপভাষা শুনতে হয়। কিন্তু তাতেও তিনি ভেঙে পড়েননি। এ প্রসঙ্গে একতা বলেন, “আমি শিক্ষিত একজন মহিলা। বাড়িতে বসে রোজগারের জন্য কান্নাকাটি না করে বাইরে বেড়িয়ে কাজ করাটাই আমার কাছে ঠিক মনে হয়েছে। আমি সম্মানের সাথে কাজ করি। আর সেই কারণে আমি গর্বিতও”।