ফের বড়পর্দাতে ফিরতে চলেছেন অভিনেতা বিজয় আনন্দ

18
ফের বড়পর্দাতে ফিরতে চলেছেন অভিনেতা বিজয় আনন্দ

গ্লামার দুনিয়ায় নানান সময় নানান নক্ষত্র ফুটে উঠেছেন। তবে ভাগ্য চক্রেই হোক কিংবা অন্য কোনো কারণে এই নক্ষত্রদের মধ্যে অনেকেই ভিড়ের মাঝে হারিয়ে গিয়েছেন। বলিউডের তেমনই এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন বিজয় আনন্দ। সুন্দর চেহারার এই যুবক একসময়ের ছোটপর্দার পাশাপাশি বড়পর্দাতেও নিজের অভিনয় দক্ষতার প্রমাণ রেখেছিলেন।

“পেয়ার তো হোনা হি থা” ছবিতে কাজলের প্রাক্তন প্রেমিকের ভূমিকায় তার অভিনয় দর্শকদের মাঝে যথেষ্ট সাড়া ফেলে দিয়েছিল। রাতারাতি বলিউড স্টার হয়ে উঠেছিলেন তিনি। শোনা যায় এই ছবিতে প্রভূত সাফল্য পেয়ে এক সময়েই ২০টি ছবির অফার পেয়েছিলেন তিনি। তবে সিনেমায় অভিনয় করতে তার আর মন চায়নি।

প্রসঙ্গত বিজয়ের ছোটবেলা কিন্তু ভীষণ অর্থ কষ্টে কেটেছে। একটা সময় ছিল যখন নিজের পড়াশুনার খরচ তুলতে তাকে ট্রেনে সাবান ফেরি করতে হয়েছে। তবে কখনোই জীবনের কাছে হার মেনে নেননি তিনি। বন্ধুদের পরামর্শে মুম্বাইয়ে আয়োজিত একটি ফ্যাশন শোয়ে অংশগ্রহণ করেন তিনি। এর পরেই লাইমলাইটে চলে আসেন বিজয়।

ওই ফ্যাশন শোয়ের মাধ্যমেই বি-টাউনে তার প্রবেশ ঘটে। তবে সিনেমা করতে ঠিক মন চাইছিল না তার। তাইতো অভিনয় ছেড়ে আর্ট ডিলারের পেশা বেছে নেন তিনি। তবে তিনি অভিনয় থেকে দূরে থাকতে চাইলেও অভিনয় কিন্তু তাকে ছাড়েনি। দক্ষিণের ব্লকবাস্টার সিনেমা “বাহুবলি”তে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি। এছাড়াও “আঁসমা সে আগে”, “সিয়া কে রাম” ধারাবাহিকে তার অভিনয় ছোটপর্দাও মাতিয়ে দিয়েছিল।