অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও এখনও একেবারে বিপদমুক্ত নয়

4
অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও এখনও একেবারে বিপদমুক্ত নয়

একটানা ২৫ দিন পেরিয়ে গেলো, এখনো বেলভিউ হাসপাতালে ভর্তি আছেন আপামর বাঙালির প্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকরা জানিয়েছেন, বর্তমানে তাঁর শারীরিক অবস্থা বেশ স্থিতিশীল। তবে তার শরীরের আভ্যন্তরীণ রক্তক্ষরণ নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন চিকিৎসকরা। শরীরে হিমোগ্লোবিনের মাত্রা কমছে। তাই স্থিতিশীল হলেও এখনও একেবারে বিপদমুক্ত হননি সৌমিত্র চট্টোপাধ্যায়।

রবিবার বিকেলে বেলভিউ হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর সংবাদমাধ্যমে জানিয়েছেন, তার শারীরিক পরিস্থিতির উপর ২৪ ঘন্টা নজরে রাখা হচ্ছে। তার রক্তে প্লেটলেট এবং এই হিমোগ্লোবিনের মাত্রা কমে গিয়েছিল। ব্লাড ট্রান্সফিউশনের মাধ্যমে সেই সমস্যা থেকে অব্যহতি মিলেছে। রক্তে হিমোগ্লোবিনের মাত্রা বেড়েছে। উল্লেখ্য, রবিবারেই তার তৃতীয় বার ডায়ালিসিস হওয়ার কথা।

চিকিৎসকেরা জানাচ্ছেন, এর আগে ডায়ালিসিসে ভালই সাড়া দিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তার রক্তে ক্রিয়েটিনিন, ইউরিয়ার মাত্রা বর্তমানে স্বাভাবিক আছে। এই অবস্থায় আরেকবার ডায়ালিসিস করা যেতে পারে বলে মনে করছেন চিকিৎসকরা। বয়স জনিত বিভিন্ন সমস্যার পাশাপাশি ফুসফুসের সংক্রমণেও ভুগছেন অভিনেতা। তবে তার সংক্রমণ নতুন করে আর বাড়েনি।

তবে আশার কথা, অভিনেতার রক্তচাপ স্বাভাবিক আছে। হার্টেরও তেমন বিশেষ কোনো সমস্যা নেই। তবে কোভিড সংক্রমণকালে “এনসেফালোপ্যাথি” নামক স্নায়ু রোগে আক্রান্ত হওয়াতে ট্রমা, উত্তেজনা, উদ্বেগ সংক্রান্ত নানান ধরনের উপসর্গ দেখা দিয়েছে। অন্যান্য সমস্ত সমস্যার পাশাপাশি অভিনেতা বর্তমানে স্নায়ু রোগের বিরুদ্ধেও লড়ছে। অনবরত তার সুস্থতা প্রার্থনা করছে আপামর বাঙালি।