পরীক্ষা বাতিল হয়ে যাওয়া নিয়ে রাজ্য সরকারকে তীব্র কটাক্ষ করলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য্য

9
পরীক্ষা বাতিল হয়ে যাওয়া নিয়ে রাজ্য সরকারকে তীব্র কটাক্ষ করলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য্য

রাজ্য সরকারের সিদ্ধান্ত অনুসারে সোমবারেই বাতিল হয়ে গিয়েছে চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা। দীর্ঘ বেশ কয়েক মাসের টালবাহানার পর অবশেষে চূড়ান্ত বর্ষের পরীক্ষা বাতিল হয়ে যাওয়াতে স্বভাবতই চূড়ান্ত বর্ষের পরীক্ষার্থীদের ভবিষ্যৎ দোলাচলে। পরীক্ষা বাতিল হয়ে যাওয়ার খবর পাওয়ার পর মানসিক অবসাদে ভুগে এক মাধ্যমিক পরীক্ষার্থীর আত্মহত্যার খবর পাওয়া গিয়েছে!

পরীক্ষা বাতিল নিয়ে রাজ্য সরকারের এই চূড়ান্ত সিদ্ধান্তের জেরে বিভিন্ন মহল থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে। যদিও রাজ্য সরকারের দাবি বিশেষজ্ঞ কমিটির দ্বারা বিচার বিবেচনা করে এবং ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের পরামর্শ নিয়েই এই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবুও বিভিন্ন মহল থেকেই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়ে সমালোচনার সম্মুখীন হতে হচ্ছে রাজ্য সরকারকে।

বিশেষত করোনার দোহাই দিয়ে পরীক্ষা বাতিল সংক্রান্ত সিদ্ধান্তের বিরোধিতা করছেন বুদ্ধিজীবী সম্প্রদায়। তাদের দাবি, করোনাকালে রমরমিয়ে ভোটের প্রচার চলতে পারে! কোটি কোটি মানুষকে ভোট যুদ্ধে সামিল করা যেতে পারে! শুধু পরীক্ষার আয়োজন করা যেতে পারে না! এবার রাজ্য সরকারের সিদ্ধান্তের সমালোচনা করলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য্য।

পরীক্ষা বাতিল হয়ে যাওয়া নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করে অনির্বাণের বক্তব্য, “যাক, পরীক্ষা-টরীক্ষা বাতিল হয়ে গিয়েছে। এবার তাহলে পুরভোটের দিনক্ষণ ঠিক করা যাক। জাতির অগ্রগতি যেন থেমে না থাকে”! সোশ্যাল মিডিয়ায় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের এই পোস্ট সামনে আসতেই তাকে সমর্থন করেছেন বহু মানুষ। তার পোস্টটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করেছে।