গ্রহ অনুযায়ী অক্টোবর মাস কার কেমন যাবে? জানুন

6
গ্রহ অনুযায়ী অক্টোবর মাস কার কেমন যাবে? জানুন

জ্যোতিষশাস্ত্র মতে প্রতিটি রাশির জাতক ও জাতিকাদের জীবনে ভালো মন্দ নির্ভর করে তাঁর রাশির গতিবিধির উপরে। যে রাশির ওপর গ্রহের প্রভাব যেমন থাকে তেমন সময় চলে সেই রাশির জাতক জাতিকাদের জীবনে। গ্রহের এই অবস্থান পরিবর্তনের প্রক্রিয়াকেই গ্রহ গোচর বলা হয়। প্রতিটি গ্রহের অবস্থান পরিবর্তনই আমাদের রাশিচক্রের ১২টি রাশির উপর প্রভাব ফেলে। চলতি বছরের অক্টোবর মাসে অনেক গ্রহের গতিবিধির পরিবর্তন হতে চলেছে। কিছু রাশির সময় খুব ভালো যেতে চলেছে কারো খারাপ।

আসুন জেনে নিই গ্রহ গোচর অনুযায়ী অক্টোবর মাস কেমন যাবে।

১. মিথুন রাশি :- ১৬ অক্টোবর, ২০২২ থেকে এই রশিতে মঙ্গলের প্রবেশ হবে।

মঙ্গল গ্রহের পরিবর্তনের প্রভাব: মিথুন রাশিতে মঙ্গলের গমন মেষ এবং মীন রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ সময় বয়ে আনতে চলেছে। আর্থিক লাভের প্রবল সম্ভাবনা থাকবে। চাকরিতে পদোন্নতি হওয়ারও সম্ভাবনা রয়েছে।

২. তুলা রাশি :- ১৭ অক্টোবর, ২০২২ থেকে সূর্য তুলা রাশিতে প্রবেশ করবে। এছাড়াও ২৬ অক্টোবর, ২০২২ থেকে বুধ তুলতে অবস্থান করবেন। বুধের অবস্থান পরিবর্তন বৃষ এবং তুলা রাশির জাতকদের জন্য উপকারী প্রমাণিত হতে পারে। জাতক-জাতিকারা এতে পেশা এবং ব্যবসায় ভাল লাভ করতে পারবেন। এমনকী আয়ও বাড়তে পারে।

এছাড়াও শুক্র তুলা রাশিতে প্রবেশ করবে: ১৮ অক্টোবর, ২০২২।

৩. মকর রাশি :- ২৩ অক্টোবর ২০২২, শনি মকর রাশি প্রবেশ করবে।

৪. মেষ রাশি :- ২৮ অক্টোবর, ২০২২ থেকে মেষ রশিতে বৃহস্পতি বিরাজমান হবেন।

শুক্র গ্রহের অবস্থান পরিবর্তন: তুলা রাশিতে শুক্রের আগমন মেষ এবং কর্কট রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হতে পারে। এই সময়ে জাতক-জাতিকারা হটাৎ কিছু পয়সার মুখ দেখতে পেতে পারেন। নতুন দায়িত্বও পেতে পারেন কাজের জায়গায়।

সূর্য রাশির পরিবর্তন: সূর্যের পরিবর্তনে অনেক বড় বদল হয় রাশি গুলোয়। যেমন সিংহ রাশি এবং মকর রাশির জাতক জাতিকারা সূর্যের রাশির পরিবর্তন থেকে প্রভূত উপকার পেতে পারেন। কর্মক্ষেত্রে যে কোনও কাজ সম্পন্ন করতে সহকর্মীরা সাহায্য করবেন। কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কর্মকর্তারাও এঁদের কাজে খুশি হবেন।