গোয়েন্দা সুত্রে খবরঃ এবার আলিবাবার মাধ্যমে ভারতের তথ্য পাচার হচ্ছে চীনে

4
গোয়েন্দা সুত্রে খবরঃ এবার আলিবাবার মাধ্যমে ভারতের তথ্য পাচার হচ্ছে চীনে

ইতিমধ্যে দেশে ভারত চিনের ওপরে ডিজিটাল স্ট্রাইক করেছে। আর সেখানেই অনেক জনপ্রিয় আপ বাতিল করে দেওয়া হয়েছে। কারণ একটাই ভারতের তথ্য পাচার করে দেওয়া হচ্ছে চিনে, এই সব আপের মাধ্যমে। এই খবর কানে যেতেই ভারত সরকার একটা বড় পদক্ষেপ নিয়েছে। তবে সেই কাজ নাকি করেই যাচ্ছে চিন।

আজ্ঞে হ্যা, এবার ভারতীয় গোয়েন্দা রিপোর্ট সূত্রে জানা গেছে, এবারও ভারতীয়দের ব্যাক্তিগত অনেক তথ্য চিন পাচার করছে তাদের দেশে। আর সেটা করছে আলিবাবার ৭২ টি সার্ভার। এবার সেটা নিয়েই ক্ষুব্ধ ভারত। এই কথা কানে আসতেই ভারত ফের ব্যবস্থা গ্রহণ নেওয়া শুরু করেছে, ইতিমধ্যে তদন্ত শুরু হবে বলে জানা গেছে।

গতকাল একটি সংবাদ মাধ্যমে এই তথ্য স্পষ্ট জানিয়েছে গোয়েন্দা আধিকারিক। তিনি বলেন আসলে ভারত চিনের তৈরী করা ফাদে পা দিয়ে দিয়েছে,। কারণ ইউরোপের সার্ভারের তুলনায় চিনের আলিবাবার সার্ভারের খরচ অনেকটাই কম। আর সেই কারণে ভারতের অনেক সংস্থা সেই আলিবাবার তৈরী সার্ভারে বিভিন্ন তথ্য জমা রেখেছে।

আর সেই দুর্বলতাকে কাজে লাগিয়েই আলিবাবা সুনির্দিষ্ট পরিকল্পনার দ্বারা সুন্দর ভাবে বিভিন্ন তথ্য চিনে পাচার করছে। আর সেটাই এখন সামনে এসেছে। তবে এই নিয়ে এখনও আলিবাবার কর্তৃপক্ষের তরফ থেকে কোনো ধরনের বক্তব্য দেওয়া হয় নি। কিন্তু খুব শীঘ্রই এবার চালু হবে তদন্ত।