বাস্তুশাস্ত্র মতে বাড়ির সমস্ত নেতিবাচক শক্তি দূর করতে দেবীপক্ষে করুন এই কাজ

7
বাস্তুশাস্ত্র মতে বাড়ির সমস্ত নেতিবাচক শক্তি দূর করতে দেবীপক্ষে করুন এই কাজ

আমরা সকলেই জানি যে আমাদের বাড়িতে কিছু ইতিবাচক এবং নেতিবাচক শক্তির প্রবেশ হয়। বাস্তুশাস্ত্র মতে, বাড়িতে নেতিবাচক শক্তি প্রবেশ করলে জীবনে বিভিন্ন ধরনের সমস্যা দেখা যায়। তাই সময় মত যদি নেতিবাচক শক্তি দূর করতে না পারেন, তাহলে আপনাকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হবে। দেবীপক্ষ নেতিবাচক শক্তি নষ্ট করতে খুবই কার্যকর। শাস্ত্র মতে, আশ্বিন মাসের শুক্লপক্ষের প্রতিপদ দিতে শুরু হয় নবমী তিথিতে শেষ হয়। এই নয় দিনে মা দুর্গার নয়টি রূপের উপাসনা করা হয়। মা দুর্গার উপাসনা আপনার ঘরের সমস্ত নেতিবাচক শক্তি ধ্বংস করে দিতে সক্ষম।

বাড়িতে নেতিবাচক শক্তি আছে কিনা তা আগে খুঁজে বের করা খুবই গুরুত্বপূর্ণ। কিছু লক্ষণ দেখলে আপনি শনাক্ত করতে পারবেন আপনার বাড়িতে নেতিবাচক শক্তি রয়েছে। ঘরে যদি নেতিবাচক শক্তি থাকে, তাইলে ঘরে সদস্যদের মধ্যে বিভেদ এবং উত্তেজনার পরিবেশ তৈরি হয়। সর্বক্ষণ ঘরে সদস্যদের মধ্যে কিছু না কিছু সমস্যা থেকে থাকে। বড়দের প্রতি ছোটদের শ্রদ্ধা কমে যায়। এছাড়া রোগে আক্রান্ত হবার সম্ভাবনা দেখা যায় বেশি, পাশাপাশি আর্থিক ক্ষতির সম্ভাবনা থাকে।

তাই আপনি যদি এই সমস্ত সমস্যার সমাধান চান, তাহলে চলতি বছরে নবরাত্রি পূজা আপনাকে এনে দিতে পারে সমস্ত সমস্যার সমাধান। প্রথম দিন থেকে কিছু নিয়ম আপনাকে পালন করতে হবে। আপনার ঘরে যদি মা দুর্গার কোন মূর্তি অথবা ছবি থাকে, তাহলে মায়ের পায়ের কাছে প্রতিদিন প্রদীপ শিখা জ্বালানই উচিত। এই প্রদিপ টানা নয় দিন জ্বালাবেন। ঘরে নেতিবাচক শক্তি এই জ্যোতি দূর করতে সক্ষম। এই শিখা যদি আপনি একটা নয় দিন জ্বালিয়ে রাখতে পারেন, তাহলে আপনার গৃহ থেকে সমস্ত খারাপ ধরনের বাতাস দূর হয়ে যাবে। এই আলো ঘরে ধনাত্মক শক্তি সৃষ্টি করে সমস্ত নেতিবাচক শক্তিকে দূর করে দেয়। এছাড়াও নবরাত্রির উৎসব চলাকালীন বাড়ির সমস্ত কোন পরিস্কার পরিচ্ছন্ন রাখা উচিত।