এসি নয় একদম ন্যাচারাল এয়ারকুলার! ইট সিমেন্ট দিয়েই তৈরি! দেখে নিন বিস্তারিত

16
এসি নয় একদম ন্যাচারাল এয়ারকুলার! ইট সিমেন্ট দিয়েই তৈরি! দেখে নিন বিস্তারিত

গ্রীষ্মকালে প্রচুর গরমের হাত থেকে নিজেদের কে বাঁচাতে আমরা অনেকেই এয়ার-কন্ডিশন বা কুলার ব্যবহার করে থাকি। গরমকালেই এর প্রয়োজনীয়তা সব থেকে বেশি লক্ষ্য করা যায়। অনেকে এখন অবশ্য নিজের শরীরকে প্যাচপ্যাচে গরমের হাত থেকে ঠাণ্ডা রাখতে এবং সেইসাথে ঘরকে ঠাণ্ডা রাখতে কমবেশি কুলার ব্যবহার করেন।

কিন্তু এর দাম অনেকটাই বেশি হওয়ায় সাধারণ মধ্যবিত্ত পরিবারের পক্ষে কুলার কেনা সম্ভবপর হয়ে ওঠে না। তাই এবার বাই ন্যাচারাল এয়ারকুলার আপনি ব্যবহার করতে পারেন। এর আগে অবশ্য সোশ্যাল মিডিয়ার দৌলতে বিভিন্ন জিনিসপত্র নিয়ে নতুন আধুনিক কিছু জিনিস তৈরী করার ভিডিও হয়তো অনেকেই দেখেছেন। তার পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক ভিডিও কিন্তু আমাদের সামনে তুলে ধরে এই সোশ্যাল মিডিয়াই। তবে সোশ্যাল মিডিয়া যে শুধুমাত্র প্রতিভা উত্তোলনের কাজ করে তেমনটা কিন্তু নয়।

এই শিক্ষামূলক ভিডিওর মাধ্যমে জানতে পারি আমরা অনেক অজানা কিছু জিনিস এবং সেইসাথে সামনের দিকে এগিয়েও যেতে পারি। সম্প্রতি এমনই একটি ভিডিও শেয়ার করেছেন আইপিএস অফিসার রুপিন শর্মা । ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি কুলার দ্রুত গতিতে চলছে। এই কুলারটি প্লাস্টিক ও লোহা দিয়ে তৈরী নয়। বরং অদ্ভুত ব্যাপার এটি তৈরি হয়েছে ইট এবং সিমেন্ট দিয়ে। এর ট্যাংক সিমেন্ট দিয়ে তৈরি এবং দেহটি ইট দিয়ে তৈরি। নকশাটি কিন্তু আর পাঁচটা প্লাস্টিক এবং আয়রন কুলারেরই মত।

ইতিমধ্যে সম্প্রতি শেয়ার করা ভিডিওটি প্রচুর মাত্রায় ভাইরাল হয়েছে। দেখে ফেলেছে প্রায় কয়েক হাজার মানুষ । ভিডিওটিকে লোকেরা পছন্দ করেছে এবং সেইসাথে অনেক মজার মজার মন্তব্য করেছে।