কোভিড টেস্টের ভয়ে ষ্টেশন থেকে পালিয়ে গেল প্রায় ৪০০ যাত্রী

7
কোভিড টেস্টের ভয়ে ষ্টেশন থেকে পালিয়ে গেল প্রায় ৪০০ যাত্রী

ভারতে করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক। এর মধ্যে এক নতুন ছবি দেখা গেল সম্প্রতি। সোমবার আসামে পৌঁছনো একটি ট্রেনের যাত্রীরা স্টেশন থেকে কার্যত পালিয়ে গেলেন করোনা ভাইরাসের পরীক্ষার ভয়ে। সেই ভয়ানক দৃশ্য স্টেশনের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। করোনার পরীক্ষা করাতে হবে জেনে, কার্যত তাড়াহুড়ো করে পা চালিয়ে স্টেশন থেকে বেরিয়ে পড়লেন আট থেকে আশি বছরের প্রায় ৪০০ জন যাত্রী।

জানা গিয়েছে যে, কন্যাকুমারী থেকে ডিব্রুগড়ে পৌঁছনো এই ট্রেনটিতে বেশিরভাগই ছিলেন পরিযায়ী শ্রমিক। তাতে শিশু ও মহিলারাও ছিলেন। বিবেক এক্সপ্রেসে তাঁরা সোমবার পৌঁছলেন আসামে। তামিলনাড়ু থেকে রওনা দেওয়া এই ট্রেনটি কেরালা, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা ও পশ্চিমবঙ্গ হয়ে পাঁচদিনে আসামে পৌঁছলো।

আসামের যে কোনও স্টেশনে ট্রেন পৌঁছলে কোভিড-১৯ পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। তার পরেও এভাবে ফাঁকি দিয়ে বেরিয়ে গেলেন ৪০০ যাত্রী।

সোমবার এই ঘটনাটি ঘটেছে গুয়াহাটি থেকে ৬০ কিলোমিটার দূরে জাগি রোড স্টেশনে। কোভিড-১৯ -এর পরীক্ষাকে ফাঁকি দিয়ে ৪০০ জন যাত্রীদের পা চালানোর ভিডিও আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে পুলিশ এবং রেলকর্তারা থাকার পরেও কী ভাবে যাত্রীরা বেরিয়ে গেলেন, তা নিয়েই বিতর্ক শুরু হয়েছে।