একটি ৮ বছরের মেয়েকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়ে গেল প্রায় ৪০ জন মানুষ

20
একটি ৮ বছরের মেয়েকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়ে গেল প্রায় ৪০ জন মানুষ

একটি মেয়েকে কুয়ো থেকে বাঁচাতে গিয়ে কুয়োর মধ্যে পড়ে যায় প্রায় ৪০ জনের মতো। আপাতত এই ব্যাপারে উদ্ধারকার্য চালানো হচ্ছে। ৪০ ফুটের গভীর কুয়োর মধ্যে পড়ে গিয়েছিল ওই ৮ বছরের মেয়ে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের বিদিশা জেলার গঞ্জবাসদা গ্রামে।

বৃহস্পতিবার সন্ধ্যার সময়ে খেলা করতে করতে হঠাৎই ৮ বছরের ওই মেয়েটির পড়ে যায় ৪০ ফুট গভীর কুয়োর মধ্যে, ওই মেয়েটিকে উদ্ধার করার জন্য গ্রামবাসীরা কুয়ার ধারে এসে ভিড় জমাতে শুরু করেন। তারা চেষ্টা করেছিলেন ওই কিশোরীকে উদ্ধার করার জন্য। পুলিশের অ্যাডিশনাল ডিরেক্টর অফ জেনারেল সাই মনোহর এই ব্যাপারে জানান যে,” সেই সময়ে হঠাৎ করে ওই কুয়োটির মধ্যে ধস নামে এবং যার জন্য প্রায় ৪০ জন ওই কুয়ার মধ্যে পড়ে যায়”।

“ওই কিশোরী এখন কি অবস্থায় রয়েছে সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি, তবে ধস নামার জন্য যে ওই কিশোরীও কিছুটা আহত হয়েছে সেটাই স্বাভাবিক তবে কতটা হয়েছে সে সম্পর্কে এখনো কিছু স্পষ্ট ধারণা হয়নি”।

পুলিশ আধিকারিক জানিয়েছেন যে, “ওই কিশোরী এখনো পর্যন্ত ওর মধ্যেই আটকে রয়েছে। উদ্ধারকাজ শুরু করে দেওয়া হয়েছে কিন্তু প্রথমদিকে উদ্ধারকারীরা উদ্ধারকার্য করার জন্য যে ট্রাক্টরটি ব্যবহার করছিলেন, সেটিও ধসের কারণে কুয়োর মধ্যে পড়ে যায় এবং যার জন্য বেশ কিছুক্ষণ বন্ধ রাখা হয়েছিল উদ্ধারকার্য। পরে আবার উদ্ধার কাজ শুরু করা হয়। প্রায় চার জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং ১৯৯ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে ওই কুয়ো থেকে যারা আহত হয়েছে তাদের হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে”।

এই ঘটনার পরেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান দুঃখ প্রকাশ করেছেন এবং আর্থিক সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন দুর্গতদের জন্য। মৃতদের পরিবারকে ৫ লাখ টাকা এবং যারা আহত হয়েছে তাদের পরিবারকে ৫০,০০০ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন।