আগামী তিন বছরে প্রায় ২৭০০০ পুলিশ নিয়োগ হবে রাজ্য সরকারে, আশ্বাস মুখ্যমন্ত্রীর

85
আগামী তিন বছরে প্রায় ২৭০০০ পুলিশ নিয়োগ হবে রাজ্য সরকারে, আশ্বাস মুখ্যমন্ত্রীর

আগামী তিন বছরে ২৪ হাজার কনস্টেবল এবং ২ হাজার ৪০০ জন সাব ইনসপেকটর নিয়োগ হবে রাজ্যে। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত ‘জাগ্রত বাংলা’ কর্মসূচিতে অংশগ্রহণ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনটাই জানিয়েছেন। একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে রাজ্য পুলিশে কর্ম সংস্থানের আশ্বাস প্রদান করেছেন মুখ্যমন্ত্রী।

এদিন এই ঘোষণার পর মুখ্যমন্ত্রী জানান সিভিক পুলিশরা এখন রাজ্যে বেশ ভালো বেতনই পাচ্ছেন। আগামী দিনেও তাদের জন্য যতটা সম্ভব করা হবে বলে আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী এদিন রাজ্য পুলিশের ভূয়ষী প্রশংসা করেছেন। তার বক্তব্য অনুসারে, বাংলার পুলিশের দক্ষতা সকলের চেয়ে বেশি। মুখ্যমন্ত্রী এদিন তার বক্তব্যে বিগত কয়েক বছরে তৃণমূল সরকারের আমলে রাজ্য পুলিশের জন্য কি কি করা হয়েছে, তার খতিয়ান পেশ করেন।

তিনি জানিয়েছেন, তৃণমূলের আমলে রাজ্য পুলিশের লিভ কম্পেনসেশন আগের থেকে বেড়েছে। পাশাপাশি, হেলথ স্কিমের সুবিধাও পেয়েছেন রাজ্য পুলিশের কর্মীরা। এদিনের সভা মঞ্চ থেকেই লিভ কম্পেনসেশন পে ৫২ দিন থেকে ৬০ করা যায় কি না, পুলিশের শীর্ষ কর্তাদের তা খতিয়ে দেখার প্রস্তাব দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর এই প্রস্তাবের পরেই স্টেডিয়ামে হাততালির ঝড় ওঠে। এতে মুখ্যমন্ত্রী অত্যন্ত আপ্লুত হন।

বিগত কয়েকদিনে পুলিশকর্মীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বাড়ছে। এতে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী বলেন, জীবন থাকলে সমস্যা থাকবেই। তবে আত্মহত্যা তার কোনো সমাধান নয়। মন ভালো না থাকলে রাস্তায় ঘুরতে অথবা গান শুনতে অথবা বাচ্চাদের সঙ্গে গল্প করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এতে মানসিক চাপ মুক্ত হওয়া যায়।