উৎসবে পাহাড় প্রেমীদের জন্য এনবিএসটিসির তরফ থেকে বন্দোবস্ত করা হল প্রায় ২৩টি বাস

13
উৎসবে পাহাড় প্রেমীদের জন্য এনবিএসটিসির তরফ থেকে বন্দোবস্ত করা হল প্রায় ২৩টি বাস

উৎসবের ছুটি এলেই মনে হয় কাছেপিঠে কোথাও ঘুরতে গেলে মন্দ হয় না। তবে এ বছরটা অন্যান্য সমস্ত বারের তুলনায় একেবারেই অন্যরকম। করোনার আবহে উৎসবের আনন্দ অর্ধেক মাটি। পাশাপাশি, ভ্রমন প্রিয় বাঙালির কাছে ঘুরতে যাওয়ার সমস্ত রাস্তা প্রায় বন্ধ। কারণ, রাজ্যে এখনও ট্রেন পরিষেবা আগের মতো স্বাভাবিক হয়নি। ফলে, ইচ্ছে থাকলেও উপায় নেই। এবারের উৎসবটা সম্ভবত ঘরবন্দি হয়েই কাটাতে হবে।

তবে, ভ্রমন প্রিয় বাঙালিকে কিঞ্চিৎ স্বস্তি দিয়ে হাজির NBSTC। পাহাড় প্রেমীদের জন্য এনবিএসটিসির তরফ থেকে প্রায় ২৩টি বাসের বন্দোবস্ত করা হয়েছে। মালদহ, রায়গঞ্জ, বালুরঘাট, শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার রুটে চলবে সেই বাস। তবে, ইতিমধ্যেই প্রতিটি বাসের আসন পূর্ণ হয়ে গিয়েছে। সপ্তমী পর্যন্ত “ফুল বুকড” ওই ২৩ টি বাস।

তবে, যাত্রী চাহিদার কথা মাথায় রেখে পঞ্চমী থেকে ওই রুটে আরো বেশ কয়েকটি বাসের পরিষেবা বাড়ানোর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলেই খবর পাওয়া গেল। ইচ্ছুক যাত্রীরা অনলাইনে অথবা টিকিট কাউন্টারে গিয়ে এই সমস্ত ভ্রমণ বাসের টিকিট বুক করতে পারেন। তাই উৎসবের দিন গুলিতে করোনা আতঙ্কে নিয়ে ঘর বন্দী হয়ে থাকতে না চাইলে, NBSTC এর বাস পরিষেবার মাধ্যমে কদিন পাহাড়ে ঘুরে আসতেই পারেন।