গ্রেফতার হতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা

6
গ্রেফতার হতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা

কয়লা পাচার কাণ্ডে বারবার ইডির মুখোমুখি হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর স্ত্রী রুজিরাকে সমন করা হলেও তিনি আসেননি। রুজিরা সম্পর্কে সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। এই বারবার তলব নিয়ে ইডি’‌র সমনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন অভিষেক–রুজিরা। তাঁদের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি এবং কপিল সিব্বল প্রধান বিচারপতির সামনে এই মামলার উল্লেখ করে দ্রুত শুনানির অনুরোধ জানান। যদিও প্রধান বিচারপতি এনভি রমণা সোমবার শুনানিতে সমর্থন করেননি।

রাজধানী দিল্লির পটীয়ালা হাউস কোর্ট এবার কয়লা পাচার মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বার বার তলব করা সত্ত্বেও হাজিরা এড়ানোর জেরে এ বার রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জামিনযোগ্য পরোয়ানা জারি করল। আগামী ২০ অগাস্টের মধ্যে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, অভিষেক এবং রুজিরা বন্দ্যোপাধ্যায় হাইকোর্টে পিটিশন দাখিল করেছিলেন। ইডি বারবার দিল্লিতে তলব করায়, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন অভিষেক এবং রুজিরা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সম্প্রতি, সেই আবেদন খারিজ করে আদালত। এরপরই ফের দিল্লিতে হাজিরা দেওয়ার জন্য সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠায় ইডি। যদিও তৃণমূলের দাবি, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে সিবিআই এবং ইডি-র মতো সংস্থাকে ব্যবহার করছে কেন্দ্রের বিজেপি সরকার।