বিয়ের সাজে মন্ডপে বসে পরীক্ষা দিচ্ছে এক যুবতী, ভাইরাল ভিডিও

17
বিয়ের সাজে মন্ডপে বসে পরীক্ষা দিচ্ছে এক যুবতী, ভাইরাল ভিডিও

বর্তমানে আমাদের জীবন অতিবাহিত হয় অনলাইনের মাধ্যমে। পড়াশোনা থেকে ডেটিং সবকিছুই হচ্ছে অনলাইনে। অনলাইনে স্মার্ট ফোন থেকে শুরু করে ল্যাপটপ সবকিছু কেনাবেচা চলছে। ছোট ছোট শিশুরা বাড়িতে অনলাইনের মাধ্যমে পরীক্ষা দিচ্ছে। জীবনের বেশিরভাগ সময়টা আমরা কাটিয়ে দিচ্ছি এই অনলাইনের মাধ্যমে।

অনলাইনে পরীক্ষার ভালো অথবা খারাপ দিক দুটোই রয়েছে। তা নিয়ে মাঝে মাঝেই তৈরি হয় মতভেদ। এভাবে পরীক্ষা দিলে ভবিষ্যৎ যে খারাপ হয়ে যাবে তা বলাই বাহুল্য। তবে করোনার মত মহামারীর কাছে ভবিষ্যৎ গড়ার স্বপ্ন বিসর্জন দিয়ে দিতে হয় সকল কে।

সম্প্রতি অনলাইন পরীক্ষার একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়াতে। এই ভিডিওটি দেখে সকলেই রীতিমত হকচকিয়ে যাচ্ছেন। বেশিরভাগ মানুষ প্রশ্ন তুলেছেন যে, এইভাবে পড়াশোনা হয় না। আবার অনেকের বক্তব্য যে, জীবনের বিশেষ সময়ে এসেও যে পড়াশোনাকে চালিয়ে নিয়ে যাবার অদম্য ইচ্ছে রয়েছে মেয়েটি সেটা এক প্রকার প্রশংসার যোগ্য।

এবার আসি আসল কথাটি তে। ভিডিওটি ভাইরাল হয়েছে, অনলাইনে পরীক্ষা দিতে দিতে বিয়ে করা নিয়ে। ভিডিওতে দেখা যাচ্ছে যে, বিয়ের সাজে মন্ডপে বসে রয়েছে নববধূ। চলছে মন্ত্র পাঠ। তার মধ্যেই দেখা যাচ্ছে যে কোলে পরীক্ষার খাতার মোবাইল নিয়ে বসে রয়েছে বিয়ে করতে বসা নববধূ। ফোনে প্রশ্নপত্র দেখে চলছে উত্তর লেখা। এভাবে পরীক্ষা দিলে কতখানি পরীক্ষা ভালো হবে, সেটা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই।

ভাইরাল এই ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লেখা রয়েছে, সব বাধা পার হয়ে তোমারই সঙ্গী হবে আজি। অনলাইন এক্সাম এর সুফল। ভিডিওটি দেখে নেতিবাচক এবং ইতিবাচক কমেন্ট এর পাশাপাশি ভিডিওটি নিয়ে মজা করেছেন অনেকেই। এইভাবেও যে পরীক্ষা দেওয়া যায় তা সত্যিই জানা ছিল না অনেকেরই।