সম্প্রতি এক মহিলা প্রায় ৪৬ বছর আগে হারিয়ে যাওয়া পার্স খুঁজে পেলেন ফেসবুকে

8
সম্প্রতি এক মহিলা প্রায় ৪৬ বছর আগে হারিয়ে যাওয়া পার্স খুঁজে পেলেন ফেসবুকে

সারা পৃথিবীকে এক সূত্রে বেঁধে রেখেছে ফেসবুক। ফেসবুক দূরের মানুষকে কাছে এনে দিয়েছে। তবে জানেন কি ফেসবুক কিন্তু হারিয়ে যাওয়া জিনিস অথবা হারিয়ে যাওয়া ব্যক্তিকেও ফিরিয়ে আনতে পারে? তাও আবার বছরের পর বছর পরেও? সম্প্রতি এরকমই একটি ঘটনার সাক্ষী থাকলো মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া। একজন মহিলা দীর্ঘ ৪৬ বছর পর ফিরে পেলেন নিজের পার্স!

১৯৭৫ সালে একটি মুভি থিয়েটারে নিজের পার্সটি হারিয়ে ফেলেছিলেন কলিন ডিস্টিন। বহু খোঁজাখুঁজির পরেও তখন তিনি নিজের পার্স উদ্ধার করতে পারেননি। এতদিন পর আবার তার মানি ব্যাগটি খুঁজে পাওয়া গেল। সৌজন্যে সেই মুভি থিয়েটার। সম্প্রতি সেই মুভি থিয়েটারের রক্ষণাবেক্ষণের কাজ শুরু হয়েছিল। সেই কাজ চলাকালীনই থিয়েটারের একজন কর্মী এত দিনের পুরাতন মানিব্যাগটি খুঁজে পেলেন।

টম স্টিভেনস্ নামের একজন থিয়েটার কর্মী পার্সটি প্রথম খুঁজে পান। তিনি পার্সটি খুলে দেখেন সেখানে কোনো টাকা পয়সা নেই। কনসার্ট টিকিট এবং ড্রাইভিং লাইসেন্স রয়েছে শুধু। তাও আবার ৪৬ বছরের পুরনো! বিষয়টি দেখে তিনি বেশ অবাক হয়েছিলেন। এরপর তিনি ওই থিয়েটারে কর্মরত অন্যান্য কর্মীদের সেটি দেখান এবং ওই মানিব্যাগের মালিককে খুঁজে না পেয়ে শেষমেষ ফেসবুকের দ্বারস্থ হন।

ফেসবুকে ওই মানিব্যাগের ছবি দিয়ে তিনি লেখেন, “কলিন ডিস্টিনকে কি কেউ চেনেন? রক্ষণাবেক্ষণের কাজ করার সময় থিয়েটারের এই মানিব্যাগে খুঁজে পাওয়া গিয়েছে। যদি আপনি কলিন ডিস্টিন হোন অথবা তাকে চেনেন, তাহলে নিচে কমেন্ট করুন”। এর পরেই মানিব্যাগের আসল মালিক চোখে পড়ে এই পোস্ট। ইতিমধ্যেই তিনি তার পুরনো মানিব্যাগ ফেরত পেয়ে গিয়েছেন। এতদিন পর নিজের পুরনো জিনিসটি ফিরে পেয়ে তিনি বেশ আপ্লুত।