জলে ডুবন্ত মহিলাকে টেনে তীরে তুলল একটি কুকুর, ভাইরাল ভিডিও

22
জলে ডুবন্ত মহিলাকে টেনে তীরে তুলল একটি কুকুর, ভাইরাল ভিডিও

আমরা সব সময় সোশ্যাল মিডিয়ার খারাপ দিকগুলো তুলে ধরি, সোশ্যাল মিডিয়ায় মানুষ নেশাগ্রস্ত হয়ে গেছে, যার ফলে মানুষের জীবনের অনেক পরিবর্তন এসেছে। মানুষের মানুষের কথা বলতে ভুলে গেছে, আরো অনেক কিছু অভিযোগ তুলে কিন্তু সোশ্যাল মিডিয়ায় এমন অনেক ভিডিও আপলোড হয় যা থেকে অনেক কিছু শিক্ষা নেয়া যায়।

অনেক শিক্ষনীয় ভিডিও বা কিছু মানবিকতার ভিডিও দেখা যায়। যেগুলো দেখে মানুষ অনেক কিছু শিক্ষা নিতে পারে। যেভাবে মানুষে মানুষে হিংসা হানাহানি মারামারি বেড়ে গেছে সব থেকে বড় কথা, মানুষ যেভাবে এখন নিউক্লিয়ার ফ্যামিলি কে বেছে নিয়েছে, তার পরিণতি ভবিষ্যতে কি হতে চলেছে তা মানুষের জানা নেই।

আজকাল মানবিকতা যে মানুষের মধ্যে হারিয়ে যাচ্ছে, তার একটি শিক্ষনীয় ভিডিও সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল দেখা যাচ্ছে। একটি মহিলা স্নান করতে নেমে জলে তলিয়ে যায় সেই সময়ে পাড়ে দাঁড়িয়ে থাকা তার পোষা কুকুর সে ঘটনাটি দেখতে পেয়ে, জলে ঝাঁপ দেয় এবং চুলের কিছুটা অংশ ধরে টেনে তাকে নদীর পাড়ে নিয়ে আসে।

একটা কুকুর তার প্রভুর প্রতি যে ভক্তি ও প্রভুত্ব সেটার জ্বলন্ত দৃষ্টান্ত এবং সবথেকে বড় কথা। আমরা অনেকেই জানি কুকুর প্রভুভক্ত হয়, কখনো তার প্রভুর উপর কোন বিপদ এলে আগে সে ঝাঁপিয়ে পড়ে কিন্তু বর্তমানে মানুষ অন্য মানুষের বিপদে ঝাপিয়ে পড়ে না ।

মান আর হুশ এই দুটি থাকলে তবেই সে মানুষ কিন্তু মানুষের মধ্যে এখন মানবিকতার কোন ছাপ নেই। মানুষ এখন স্বার্থপর জীব। স্বার্থপরতা এখন আরও এমন চরম সীমায় পৌঁছে গেছে, যেখানে অন্যের বিপদে মানুষ মুখ ফিরিয়ে থাকে।

কিন্তু একটি নির্বাক জীব তার মনে পর্যন্ত তে দয়া মায়া আছে অন্যের বিপদে ঝাঁপিয়ে পরতে হয় তা সে জানে, কিন্তু মানুষ তা জানে না তার থেকে অনেক কিছু শেখার আছে মানুষের।