নিজের কর্তব্যের নিষ্ঠা ও দৃঢ়তা রক্ষার কারণে সন্মানিত ও প্রশংসা কুড়োলেন এক ট্রাফিক কনস্টেবল

4
নিজের কর্তব্যের নিষ্ঠা ও দৃঢ়তা রক্ষার কারণে সন্মানিত ও প্রশংসা কুড়োলেন এক ট্রাফিক কনস্টেবল

গ্রীষ্ম হোক বা বর্ষা, অথবা প্রবল শীতেও যারা নিজেদের কর্তব্য থেকে বিচ্যুত হন না, তারা প্রকৃতপক্ষেই সম্মানের দাবিদার। যেমন তামিলনাড়ুর এক ট্রাফিক কনস্টেবল, নাম মুথুভেল, যিনি প্রবল বর্ষাকে উপেক্ষা করে দীর্ঘ চার ঘন্টা ধরে রীতিমতো বৃষ্টির জলে ভিজে তার দায়িত্ব পালন করেছেন। তিনিও কিন্তু তার কর্তব্যের প্রতি দৃঢ়তা রক্ষার কারণে সাধারণ মানুষের কাছ থেকে প্রভূত সম্মান এবং প্রশংসা কুড়োচ্ছেন।

সম্প্রতি, তামিললাড়ুর রাস্তায় মুথুভেলের ট্রাফিক নিয়ন্ত্রণের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে ওই ট্রাফিক কনস্টেবলকে দীর্ঘ চার ঘণ্টা প্রবল বৃষ্টিতে ভিজেও নিজের দায়িত্ব পালন করতে দেখা গিয়েছে। তামিলনাড়ুর রাজধানী চেন্নাই থেকে ৬০০ কিলোমিটার দূরত্বে অবস্থিত ভিভিডি জংশনের ব্যস্ততম এলাকায় দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তা উর্দ্ধতন কর্তৃপক্ষের নজরে আসে।

বিষয়টি তামিলনাড়ুর পুলিশ সুপারিনটেনডেন্ট এস জেয়া কুমারের নজরে আসতেই তিনি স্বয়ং ওই ট্রাফিক কনস্টেবলের কাছে পৌঁছে যান। মুথুভেলের কর্তব্যের প্রতি অবিচলতা দেখে একই সঙ্গে বেশ অবাক এবং খুশি হয়েছেন তিনি। তাই মুথুভেলের জন্য তিনি নিজের হাতে করে একটি উপহারও নিয়ে এসেছিলেন। ৩৪ বছর বয়সি গ্রেড ওয়ান কনস্টেবলের কর্তব্যনিষ্ঠার প্রতি সম্মান জানাতেই ছুটে এসেছিলেন উর্দ্ধতন কর্তৃপক্ষ।

উর্দ্ধতন কর্তৃপক্ষের হাত থেকে উপহার এবং সম্মান পেয়ে আপ্লুত মুথুভেল একটি সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে জানালেন, পুলিশ সুপারিনটেনডেন্ট নিজে তার কর্মক্ষেত্রে পৌঁছিয়ে তাকে সম্মান জানিয়েছেন, এতে তিনি বেশ খুশি এবং গর্ব অনুভব করছেন। মথুভেলের পাশাপাশি তাঁর পরিবারবর্গও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিওটি দেখে বেশ গর্ব অনুভব করছেন।