সম্প্রতি অস্ট্রেলিয়ার সমুদ্র সৈকতে দেখা মিলল এক অদ্ভুত প্রাণীর

12
সম্প্রতি অস্ট্রেলিয়ার সমুদ্র সৈকতে দেখা মিলল এক অদ্ভুত প্রাণীর

পৃথিবীতে অদ্ভুত প্রাণীর বৈচিত্রের যেন শেষ নেই। পৃথিবী তে ঠিক কত ধরনের প্রাণী রয়েছে তার হিসাব বিজ্ঞানীরাও আজ পর্যন্ত দিতে পারেন নি। তাদের মতে স্থল ভাগের থেকেও বেশি প্রানী জলমণ্ডলে অবস্থান করে। জলমণ্ডলে যে কত ধরনের প্রান আছে তা আমাদের ধারনার প্রায় বাইরে।

সম্প্রতি এমনি এক প্রানীর খোজ মিলল অস্ট্রেলিয়ার সমুদ্র সৈকতে। বেশ কিছুদিন আগে মুসুল বৃষ্টি তে ভেসে যায় পুরো অস্ট্রেলিয়া। সেই সময় সমুদ্রের ধারে দেখা মেলে সব অদ্ভুত অদ্ভুত প্রানির। তাদের শনাক্ত করা বেশ কঠিন হয়ে দাড়ায়। কেউ কেউ সেগুলি কে এলিয়ান বলে উল্লেখ করেছেন। আবার কেউ কেউ বলছেন এগুলি ক্ষুদ্র ড্রাগন। স্থানীয় বাসিন্দা দের মতে জীবনে তারা এমন প্রানি কখন দেখেননি। প্রানী গুলি কে সমুদ্র সৈকতে মৃত অবস্থায় পরে থাকতে দেখা যায়।

সিডনি ইউনিভার্সিটি অফ টেকনোলজি এর মেরিন একোলজির অধ্যাপক ডঃ ডেভিড বুথের মতে মালাবার , সেন্ট্রাল কোস্ট এ পাওয়া এই প্রানী গুলি আবহাওয়ার হঠাৎ পরিবর্তন ও দূষণের মিশ্রণ এর ফলে সমুদ্র থেকে কিনারায় চলে এসেছে। ভিন্ন ভিন্ন প্রানীর মধ্যে আগাছা সিদ্রাডন এর সংখ্যা বেশি ছিল বলে জানা যায়। টুইটার এর মাধ্যমে প্রানী গুলির ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে। বর্তমানে প্রানী গুলি সংগৃহীত ও পর্যবেক্ষণ অবস্থায় রয়েছে।