সম্প্রতি সমুদ্রগর্ভে এক অদ্ভুত ধরনের প্রাণীর সন্ধান পাওয়া গেল, যা দেখে তাক লেগে গেল নেটিজেনদের

12
সম্প্রতি সমুদ্রগর্ভে এক অদ্ভুত ধরনের প্রাণীর সন্ধান পাওয়া গেল, যা দেখে তাক লেগে গেল নেটিজেনদের

সমুদ্রের তলদেশ সম্পর্কে বরাবরই কৌতুহলী মানুষ। সমুদ্রগর্ভ যেন এক অজানা রহস্যের ভান্ডার। সমুদ্রগর্ভ থেকে অসংখ্য নাম না জানা হরেক রকম অদ্ভুত ধরনের উদ্ভিদ বা প্রাণীর সন্ধান পাওয়া গেছে। নিত্যদিনই অ্যানিম্যাল প্লানেটে তাদের দেখা মেলে। তবে সম্প্রতি গভীর সমুদ্রের এক বাসিন্দার খোঁজ মিলেছে সোশ্যাল মিডিয়ায়। যাকে দেখে রীতিমতো তাক লেগে গেছে নেটিজেনদের।

সম্প্রতি, “নেচার ইজ স্কেয়ারি” নামক একটি টুইটার পেজে গভীর সমুদ্রে বসবাসকারী এই নাম না জানা অদ্ভুত সুন্দর জীবের একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সমুদ্রের তলদেশকে বলা হয় সি বেড। সেই সি বেডের উপরেই হামাগুড়ি দিচ্ছিল প্রাণীটি। এক ঝলক দেখলে মনে হয়, প্রাণীটি যেন কাউকে ভয় দেখানোর চেষ্টা করছে। অদ্ভুত মজাদার ভিডিওটি ইতিমধ্যে সাড়া ফেলে দিয়েছে নেট দুনিয়ায়।

এই অদ্ভুত প্রাণীটির ভিডিও বালির সমুদ্রের তলায় শুট করা হয়েছে বলে দাবি করেছে “নেচার ইজ স্কেয়ারি” পেইজের কর্তৃপক্ষ। ১৫ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, প্রাণীটি অদ্ভুত আকার সৃষ্টি করে তার মুখ খুলছে এবং বন্ধ করছে।

বিশেষজ্ঞরা জানালেন, এই প্রাণীটি আসলে মাংসাশী সমুদ্র স্লাগস। এদের মুখের সামনে অনেকটা ঠিক ঘোমটার মত একটি আবরণ থাকে। যার মাধ্যমে অন্য প্রাণী শিকার করে খাদ্যের চাহিদা মেটায়। ভিডিওটি ইতিমধ্যেই দর্শকদের মন কেড়ে নিয়েছে। প্রকৃতি প্রেমীদের মধ্যে হু হু করে ভাইরাল এই অদ্ভুত সুন্দর দৃশ্য।