ইউক্রেনে এই মানুষের প্রাণ বাঁচিয়ে দিল একটি স্মার্টফোন!

16
ইউক্রেনে এই মানুষের প্রাণ বাঁচিয়ে দিল একটি স্মার্টফোন!

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ গত প্রায় দু’মাস ধরে চলছে। ভয়ংকর যুদ্ধের সাক্ষী গোটা বিশ্ব। কার্যত মৃত্যুপুরী হয়ে উঠেছে জেলনেস্কির দেশ। দীর্ঘদিন ধরে চলা যুদ্ধের কারণে ইতিমধ্যে কয়েক লাখ মানুষ ঘর ছাড়া হয়েছেন।

গোটা বিশ্বের শান্তিকামী মানুষের সরব প্রতিবাদের পরেও যুদ্ধ থামায়নি পুতিন বাহিনী। তবে যেভাবে একজন মানুষের প্রাণ বাঁচিয়ে দিল একটি স্মার্টফোন, তা অবিশ্বাস্য। ইউক্রেনের এক সেনা শত্রুপক্ষের হামলার পরেও অক্ষত থাকলেন, কারণ রুশ সেনার ছোঁড়া বুলেট আটকে গেল তাঁর শক্তপোক্ত মোবাইল ফোনে।

এমন আশ্চর্য ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে চমকে গেছেন নেটাগরিকরা।ভিডিওতে দেখা গিয়েছে, ইউক্রেনীয় সেনার মোবাইল ফোনে আটকে রয়েছে রাশিয়ান সেনার ছোঁড়া ৭.৬২এমএম বুলেটটি। ফোনের পিছন দিকে সেটিকে গেঁথে থাকতে দেখা যায়।

যে সময় এই ঘটনা ঘটে, তখন ওই তরুণ সেনাকর্মী যুদ্ধক্ষেত্রের ট্রেঞ্চে ছিলেন, চারদিকে তখন চলছে গোলাবর্ষণ। আর ফোন ছিল পকেটে। আচমকা শত্রুপক্ষের একটি গুলি এসে গেঁথে যায় ফোনের পিছনে। ভিডিও ক্যামেরার সামনে সেটিকে তুলে ধরে সেটিকে দেখান সেনাকর্মী। তবে সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচানো ওই ফোনটি কোন কোম্পানির তা জানা যায়নি।