সম্প্রতি একটি ভেড়া বিক্রি হল 367, 500 পাউন্ডে! ভারতীয় মুদ্রায় যার মূল্য 3 কোটি টাকা।

64
সম্প্রতি একটি ভেড়া বিক্রি হল 367 500 পাউন্ডে! ভারতীয় মুদ্রায় যার মূল্য 3 কোটি টাকা।

এই সপ্তাহেই স্কটল্যান্ডের গ্লাসগোতে ‘ডাবল ডায়মন্ড’ নামে একটি ছয় মাস বয়সী ভেড়া নিলামে উঠেছিল। ভেড়াটি বিক্রি হয়েছে  367, 500 পাউন্ডে অর্থাৎ ভারতীয় মুদ্রায় যার মূল্য 3 কোটি টাকা।

নিলামে অনেকেই ছিলেন ভেড়াটিকে কেনার জন্য কিন্তু শেষ পর্যন্ত ভেড়াটি কিনেছেন জেফ আইকন। সম্প্রতি তিনি একটি সাক্ষাৎকারে বিবৃতি দিয়েছেন, এরকম প্রায়ই অনেক ভেড়া আসে নিলামে কিন্তু এই ভেড়াটি আমার অন্যরকম লেগেছিল। তাই এই ভেড়াটিকে 3 কোটি টাকায় কিনেছি, অনেকেই বলেছে এটা অনেক বেশি মূল্যের হয়ে গেছে। কিন্তু আমি মনে করি ভেড়াটির মূল্য আরো অনেক বেশি। তবে তিনটি ফার্ম মিলে এই ভেড়াটিকে কিনেছে। শোনা গেছে পরবর্তীকালে ভেড়াটিকে প্রজননের জন্য ব্যবহার করা হবে।

সূত্র অনুযায়ী ডবল ডায়মন্ড ভেড়াটি টেক্সাল রাম প্রজাতির ভেড়া। বিশেষত এই প্রজাতির ভেড়াগুলি নরম মাংস ও উলের জন্য খুবই বিখ্যাত। তবে এই ভেড়াটি যুক্তরাজ্যের চ্যাশায়ারের ম্যাকসফিল্ডে একটি ফার্মে জন্মগ্রহণ করেছিল। এর আগে সবচেয়ে ব্যয়বহুল ভেড়ার আগের রেকর্ডটি ছিল 2,31,000 পাউন্ড, যা ছিল একটি টেক্সেলও। সেই রেকর্ড ভেঙে দিলো ডবল ডায়মন্ড ভেড়াটি। 3 কোটি টাকায় ভেড়াটি বিক্রিয়ের ফলে মানুষের মধ্যে যথেষ্ট গুঞ্জন তৈরি হয়েছে। একথা সত্যি যে কেউই ভাবতে পারিনি ভেড়ার দাম কখনো তিন কোটি টাকা হতে পারে।