সম্প্রতি সুন্দর গোলাপী রঙের ফুলে ভরে গিয়েছে কেরালার একটি নদী, এই সৌন্দর্যে মাতোয়ারা সমগ্র বিশ্ব

17
সম্প্রতি সুন্দর গোলাপী রঙের ফুলে ভরে গিয়েছে কেরালার একটি নদী, এই সৌন্দর্যে মাতোয়ারা সমগ্র বিশ্ব

কেরালা, ভগবানের আপন দেশ! তার সৌন্দর্য তো মনোমুগ্ধকর হবেই। কেরালার সৌন্দর্যে মাতোয়ারা সমগ্র বিশ্ব। এবার সেই সৌন্দর্যে গোলাপী আভা এসে পৌঁছোল। এই রঙিন সৌন্দর্যের উৎস কেরালার কোঝিকোড়ের একটি নদী, যে নদী এখন সুন্দর গোলাপী রঙের ফুলে ভরে রয়েছে। সোশ্যাল মিডিয়ার দৌলতে কেরালার এই অপরূপ সৌন্দর্য উপভোগ করছে সারাদেশ।

ফুলের অপরূপ সৌন্দর্যে সজ্জিত কেরালার এই নদীর ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। প্রকৃতি এবং ভ্রমণ প্রেমীদের নিঃসন্দেহে আকর্ষণ করবে এই অপরূপ স্বর্গীয় সৌন্দর্য। সৌন্দর্যের আকর যে ফুলগুলি মানুষকে আকর্ষণ করছে, স্থানীয় ভাষায় সেই ফুলের নাম “মুলান পায়েল”। ফুলটি সম্পূর্ণভাবে গোলাপী বর্ণে রঞ্জিত হওয়ার দরুন এবং তা নদীটিকে যেহেতু সম্পূর্ণভাবে ছেয়ে রেখেছে, তাই নদীটিও যেন সম্পূর্ণভাবে গোলাপি রঙের নদী হয়ে উঠেছে।

এই প্রজাতির ফুলের গাছ কেরালার বেশ কিছু অঞ্চলে মেলে কোঝিকোড় ছাড়াও কোট্টায়ামের মালারিক্কাল নামক একটি ছোট্ট গ্রামেও এমন সুন্দর ফুলের দেখা মেলে। সম্প্রতি, মালারিক্কাল গ্রামের সেই সুন্দর ফুলের শোভা নেটিজেনদের নজর কেড়েছিল। উল্লেখ্য, কেরালার প্রায় সবকটি নদীতেই জলজ লিলির দেখা মেলে যা দর্শনার্থীদের কাছে আকর্ষণের অন্যতম কেন্দ্র বিন্দু। প্রতিবছর প্রায় শয়ে শয়ে মানুষ কেরালার সৌন্দর্য উপভোগ করতে ভগবানের আপন দেশে পাড়ি দেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া কেরালার এই নতুন সৌন্দর্য দর্শনার্থীদের মনে কেরালার প্রতি আকর্ষণ আরও বাড়াবে বলেই মনে করা হচ্ছে।