রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজোনের তালা বানিয়ে তাক লাগালেন উত্তরপ্রদেশের এই বাসিন্দা

4
রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজোনের তালা বানিয়ে তাক লাগালেন উত্তরপ্রদেশের এই বাসিন্দা

অযোধ্যার রামমন্দিরের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে, এবার সেটার সুরক্ষা বজায় রাখার জন্য ৪০০ কেজি তালা বানিয়ে একেবারে দেশ বাসীকে অবাক করে দিল উত্তরপ্রদেশের আলিগড় জেলার বাসিন্দা সত্য প্রকাশ শর্মা। একটা তালা ৪০০ কেজি ভাবা যায়। তাহলে তার চাবির ওজন কেমন হতে পারে, বোঝাই যাচ্ছে। আজ্ঞে হ্যা, তার চাবির ওজন ৩০ কেজি। ৪০০ কেজি ওজনের তালা তৈরী করতে সময় লেগেছে ৬ মাসের মতো, উচ্চতায় ১০ ফুট। কিন্তু এত বড় তালা তৈরীর খরচও তো আছে একটা নাকি? এই তালা তৈরী করতে খরচ হয়েছে ২ লক্ষ টাকা।

এই তালা রাম মন্দিরের সুরক্ষা স্বার্থে বানানো, তাই রামমন্দিরের কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হবে এই তালা। সত্যপ্রকাশ তিনি একজন নিজে তালা ব্যবসায়ী। আমরা সবাই জানি দেশের মধ্যে আলিগড় তালা তৈরীর ক্ষেত্রে বিখ্যাত। ১০০ বছরের বেশী সময় ধরে এখানে তালা তৈরী করা হয়। জানা গেছে তালার কাজ ইতিমধ্যে শেষ হয় নি, তাই আরও টাকা প্রয়োজন।

তাই সত্য প্রকাশ লোকজনের কাছে সাহায্যও চেয়েছেন। তবে এটাই কিন্তু প্রথম নয়, এর আগেও ৩০০ কেজি ওজনের তালা বানিয়ে চর্চায় এসেছিলেন তিনি। তবে তার স্বপ্ন প্রজাতন্ত্র দিবসের জন্য নয়াদিল্লিতে তালার একটি ট্যাবলো বানাতে চায়, এর দ্বারা তিনি তালা শিল্পকে সবার সামনে তুলে ধরতে চায়।।