মোবাইল ফোনে নিষেধাজ্ঞার বিরুদ্ধে দায়ের হল জনস্বার্থ মামলা করোনা হাসপাতালে

83
মোবাইল ফোনে নিষেধাজ্ঞার বিরুদ্ধে দায়ের হল জনস্বার্থ মামলা করোনা হাসপাতালে

এবার ফের চ্যালেঞ্জ, করোনা হাসপাতালে মোবাইল নিয়ে ঢোকার ওপরে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল, এবার সেটাকে চ্যালেঞ্জ করেই জনস্বার্থে মামলা দায়ের করল বিজেপি সাংসদ অর্জুন সিং। আসলে মুখ্যসচিব রাজীব সিনহা এই নিষেধাজ্ঞা জারি করেছেন, এবার তার বিরুদ্ধেই মামলা দায়ের করলেন অর্জুন সিং। তিনি হাইকোর্টে মামলা দায়ের করেছেন। আর তিনি জানিয়েছেন, এটা আসলে একটি অভিসন্ধি রাজ্য সরকারের। আর সেই কারণেই এই মামলা দায়ের। আগামী সপ্তাহেই এই শুনানি হবে বলে জানা গেছে হাইকোর্টের তরফ থেকে।

আসলে এই মোবাইল নিয়েই বচসা হয়েছিল রাজ্য সরকার ও বিরোধীদের মধ্যে। অনেক ধরনের ভিডিও ফাঁস হয়ে গিয়েছিল। দেখা যাচ্ছিল বাঙুরের হাসপাতালের ছবি, সত্যবালা আইডি হাসপাতালের ছবি, আরজি কর হাসপাতালের ছবি। সেইসব জায়গায় দেখা যাচ্ছে কোথাও পরে আছে মৃতদেহ, কোথাও আবার বেড়াল করছে দৌড়াদৌড়ি, আবার অনেক জায়গায় মৃত দেহ ভ্যানিশ করে দেওয়ার খবরও আসছে সামনে। এইসব নিয়েই রাজ্য সরকার সিদ্ধান্ত নেয় যে কোনো ভাবেই এখন আর আইসোলেশন ওয়ার্ডে, ও করোনা সেন্টারে মোবাইল নিয়ে প্রবেশ করা যাবে না। এরজন্য নির্দেশিকা জারি করা হয়েছে যে নার্স, ডাক্তার ও বিভিন্ন স্বাস্থ্য কর্মীরা যাতে কোনোভাবেই মোবাইল নিয়ে প্রবেশ না করে। এতে রাজীব সিনহা জানিয়েছে করোনা আরও বেশী ছড়ায়। জুতো ও মোবাইল বিশেষ করে।

কিন্তু এরপরেই বিরোধীরা জানিয়েছেন, আসল কথা তেমন কিছুই না ,এই মোবাইলের মাধ্যমে সব বাইরে প্রকাশ পাচ্ছে। আসলে চেহারা সবাই দেখছে। এরজন্য কারসাজি করে মোবাইল ফোন নিষিদ্ধ করা হচ্ছে। তাই এত বাহানা। কিন্তু এরপরেই বিরোধীরা হাইকোর্টে জনস্বার্থ মামলা করে বসে।।