নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল একটি বেসরকারি বাস! আহত কমপক্ষে ৩০ জন

4
নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল একটি বেসরকারি বাস! আহত কমপক্ষে ৩০ জন

মালদা,১০ মে : নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল একটি বেসরকারি বাস। আহত কমপক্ষে ৩০ জন যাত্রী। ঘটনাটি ঘটেছে কালিয়াচক থানার সুলতানগঞ্জ ৩৪ নং জাতীয় সড়কের ধারে। বাসযাত্রী অবশ্য জানিয়েছেন ওভারলোডিং থাকার কারণেই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পাল্টি হয়। বিষয়টি তদন্ত শুরু করেছে কালিয়াচক থানার পুলিশ।

মঙ্গলবার ভোররাতে ঘটনাটি ঘটে কালিয়াচক থানার সুলতান নগর এলাকায়। আহত বাসযাত্রীদের মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে এদের মধ্যে প্রাথমিক চিকিৎসা করে অনেকেই ছেড়ে দেওয়া হয়। তবে ৬ জন বাসযাত্রী আশঙ্কাজনক অবস্থায় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন।

আহতরা হলেন সুজিত আক্তার, নূরী খাতুন, শাহনাজ পারভীন, সুমন বিশ্বাস, এদের চারজনের নাম জানা গেলেও দুজনের নাম জানা যায়নি। এদের মধ্যে সুমন বিশ্বাসের বাড়ি কোচবিহার এলাকায় সে বেসরকারি কোম্পানিতে কর্মরত সোমবার রাতে শিলিগুড়ি থেকে সেই বেসরকারি বাসে উঠে কলকাতা যাচ্ছিল। অন্যদিকে সুজিত আক্তার, নূরী খাতুন ,শাহনাজ পারভীন ,তাদের বাড়ি হাওড়া জেলায়। এরা সবাই দার্জিলিং বেড়াতে গিয়েছিল।

ট্রেনের টিকিট না পেয়ে তারা শিলিগুড়ি থেকে ওই বেসরকারি বাসে কলকাতায় ফিরছিলেন। আহত সুমন বিশ্বাসের অভিযোগ গাড়ির সিট পুরো ভর্তি ছিল এরপরেও বাস মালিক চালকরা গাড়ির ছাদের উপরে পিয়াজের বস্তা রেখেছিল।গাড়িটি শিলিগুড়ি থেকে ছাড়ার কিছু দূর গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে একটি টোটো কে ধাক্কা মারে সে সময় তারা বলেছিল চালককে গাড়ি আস্তে চালাতে ।

চালক সেটি শুনেনি ওভারলোডিং এর বিষয়টি নিয়েও চালককে বলা হয়েছিল। গাড়ি ৮০ থেকে ৯০ কিলোমিটার বেগে ছুটছিল। তারপর ভোররাতেই নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি পাল্টি খেয়ে যায়। যাত্রীদের উদ্ধার করে কালিয়াচক থানার পুলিশ মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।
এই বিষয়ে তদন্ত শুরু করেছে কালিয়াচক থানা পুলিশ।