এক জন যাত্রী নিয়েই মুম্বাই থেকে দুবাই যাত্রা করল একটি বিমান

10
এক জন যাত্রী নিয়েই মুম্বাই থেকে দুবাই যাত্রা করল একটি বিমান

মহামারীর ভয়ে আমরা সকলেই এখন গৃহবন্দী। বিমানবন্দর একেবারেই ফাঁকা। সেই ভাবেই বিমানবন্দরে কোন যাত্রীকে আনাগোনা করতে দেখতে পাওয়া যাচ্ছে না। সম্প্রতি মুম্বাইয়ের আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান এক ব্যবসায়ী, যার নাম ভবেশ জাভেরি। মুম্বাই টু দুবাই, ইকোনমি ক্লাস টিকিট কেটে তিনি বোম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছিলেন। এই টিকিটের জন্য তিনি দিয়েছিলেন ১৮ হাজার টাকা। তবে তার কাছে ছিল গোল্ডেন ভিসা। তাই কিছুটা অভূতপূর্বভাবে তিনি করলেন তার বিমান যাত্রা। ৩৬০ টি আসন বিশিষ্ট একটি বিমানে একা যাত্রা করলেন তিনি মুম্বাই থেকে দুবাই।

পেশায় ব্যবসায়ী ভবেশ স্টার জেমস্ গ্রুপের সিইও। মাঝে মাঝেই ব্যবসায় সূত্র তাকে যেতে হয় মুম্বাই থেকে দুবাই। সাধারণত বিজনেস ক্লাসে ভ্রমণ করেন তিনি। তবে গত ১৯ মে তিনি ১৮ হাজার টাকার বিনিময় একটি একনমি ক্লাসের টিকিট কেটেছিলেন। বিমানে উঠে দেখেন যে, ক্রু মেম্বার ছাড়া বিমানে আর কোন ব্যক্তি নেই। সম্পূর্ণ বিমান তিনি ছিলেন একমাত্র যাত্রী। অভূতপূর্বভাবে বিমানসেবিকা এবং ক্যাপ্টেন তালি দিয়ে তাকে স্বাগত জানালেন।

প্রসঙ্গত উল্লেখ্য, মুম্বাই থেকে দুবাই চটার্ড ফ্লাইট ভাড়া করে যেতে চাইতেন এই ব্যক্তি তাহলে তাকে খরচ করতে হতো ৭০ লক্ষ টাকা। মুম্বাই থেকে দুবাই আড়াই ঘন্টার যাত্রা। কিন্তু শুধুমাত্র ১৮ হাজার টাকার বিনিময়তে তিনি পেয়ে গেলেন এই রকম একটি প্রাইভেট জেটে ভ্রমণের অভিজ্ঞতা। প্রতিদিন যে জেট মুম্বাই থেকে বহু সংখ্যক যাত্রী নিয়ে দুবাইতে যায়, আজ মহামারীর জন্য তাকে নিয়ে যেতে হয়েছে একজন মাত্র যাত্রী। তবে নিঃসন্দেহে এই ফ্লাইট চিরস্মরণীয় হয়ে থাকবে ভবেশ এর জীবনে। খবরটি জানাজানি হয়ে যাবার পর ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়াতে। ব্যবসায়ীর নিজেও তার অভিজ্ঞতার কথা জানান টুইটারে একটি ভিডিও পোস্ট করে।